,

সর্বশেষ
bnr ad 250x70 1

বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী আজ

bb-medea-centerবিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ জাতীয় প্রেসক্লাবের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবের ৩১ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ভবনের নামকরণ করা হচ্ছে ‘বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স’।

জানা গেছে, ৩১ তলা এই আধুনিক ভবনে সিনেপ্লেক্স, লাইব্রেরি, মিডিয়া মিউজিয়াম, গেস্ট হাউস, ডরমেটরি, আইটি রুম, বাগান প্রভৃতি থাকবে। কয়েকটি ফ্লোর ব্যবসায়িক প্রতিষ্ঠানের কাছে ভাড়া দেওয়া হবে। ভবনের মাঝখানে থাকবে খালি জায়গা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় প্রেসক্লাবে এক ঘণ্টা অবস্থান করবেন। ফলে জাতীয় প্রেসক্লাবের এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান হবে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান জানান, জাতীয় প্রেসক্লাবের ৩১তলা ভবনের প্রতিটি ফ্লোরের স্পেস হবে ২২ হাজার বর্গফুট। এ ভবনের ছাদে থাকবে একটি শক্তিশালী হেলিপ্যাড। যেকোনো রাষ্ট্রপ্রধান বা সরকার প্রধান প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করতে চাইলে হেলিকপ্টারে এসে ছাদে নেমে বিশেষ লিফটের মাধ্যমে কনফারেন্স কক্ষে চলে যেতে পারবেন। ভিআইপিদের জন্য থাকবে বিশেষ লিফট।

প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী এবং সিনিয়র সহ-সভাপতি ও বিএফইউজের সভাপতি মন্জুরুল আহসান বুলবুল বক্তব্য রাখবেন।

জাতীয় প্রেসক্লাবের সদস্যদের জন্য সন্ধ্যা ৬টায় হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ।

উল্লেখ্য, ১৯৫৪ সালে এই দিনে জাতীয় প্রেসক্লাবের যাত্রা শুরু হয়।

মতামত...