,

সর্বশেষ
bnr ad 250x70 1

বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ ছয়যাত্রী নিহত

857নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৯ , জানুয়ারি  (বিডি নিউজ রিভিউজ ডটকম):: টাঙ্গাইল: বঙ্গবন্ধু সেতুর ওপর বাস-ট্রাকসহ পুলিশ ও দমকল বাহিনীর পাঁচটি যানবাহনের পর পর সংঘর্ষে ছয়যাত্রী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের মেজো ছেলে রানা শরীফও রয়েছেন।

 

শনিবার সকালে সেতুর পূর্ব প্রান্তে ৪০ নং পিলারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

 

ভূমিমন্ত্রীর ছেলে রানা শরীফ ভোরে দুর্ঘটনায় আহত হয়। তারপর রানাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

 

জানা গেছে, স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে শরীফ রানা পাবনা থেকে ঢাকায় আসছিল। বঙ্গবন্ধু সেতুতে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়লে তিনি গুরুতর আহত হন। পরে দ্রুত টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

এছাড়াও দুর্ঘটনায় এসময় পুলিশ ও দমকল বাহিনীর পাঁচ সদস্যসহ ২০জন আহত হন।

 

সেতু পশ্চিম, পূর্ব থানা, ট্র্র্র্রাফিক পুলিশ এবং সেতু কর্তৃপক্ষের লোকজন নিহত ও আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ও টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠিয়েছেন।

 

হতাহতরা অধিকাংশই বাসযাত্রী। তাদের মধ্যে উদ্ধারে অংশ নেয়া দুইজন পুলিশ ও দমকল বাহিনীর তিনজন সদস্যও রয়েছেন। আহতদের মধ্যে ১০জন গুরুতর বলে জানা গেছে।

 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখেরুজ্জামান জানান, ‘পাবনা থেকে ঢাকাগামী সরকার পরিবহনের একটি যাত্রী বোঝাই বাস ঢাকা যাবার পথে ঘন কুয়াশার কারণে সেতুর ওপর ঢাকাগামী একটি গরুর ট্রাককে পেছন দিক থেকে ধাক্কা দেয়।

 

এ সময় পেছন থেকে আরো একটি বাস ওই বাসকে ধাক্কা দেয়। যার ফলে বাসটি সেতুর রেলিং-এর ধাক্কায় সেতুর ওপর উল্টে যায়। এ সময় চার জন নিহত ও ১৫ জন আহত হন।’

 

সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগের সার্জেন্ট হাবিবুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে দমকল বাহিনী ও সেতু থানা এবং ট্রাফিক বিভাগের সদস্যরা উদ্ধার করতে যান।

 

ভোরে দুর্ঘটনার খবর পেয়ে আসা একটি অ্যাম্বুলেন্স সেতুর অপর লেনে দাঁড়িয়ে ছিল। এসময় একটি ট্রাক পেছন থেকে অ্যাম্বুলেন্সটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।

 

টাঙ্গাইল সদর উপজেলার বৈল্লা অ্যাডভোকেট আয়ুব আলীর বাড়ির কাছে মাটিভর্তি ট্রাকের চাপায় অজ্ঞাতপরিচয় এক পথচারী নিহত হন। সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

  

মতামত...