,

সর্বশেষ
bnr ad 250x70 1

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে ৮ মাঝিমাল্লা নিখোঁজ, ৫৭ জন ফিরেছে

বাঁশখালী সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম::বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলের অদূরে ৫টি ফিশিং বোটসহ ৬৫ মাঝিমাল্লাকে জলদস্যু অপহরণের ঘটনায় বুধবার বিকাল পর্যন্ত ৫৭ জন মাঝিমাল্লা এলাকায় ফিরে এসেছে।

নৌবাহিনী ও কোস্টগার্ড গত মঙ্গলবার ও বুধবার দিনভর সাগরে নিখোঁজ মাঝিমাল্লাদের উদ্ধার ও জলদস্যুদের গ্রেপ্তারের জন্য অভিযান চালিয়েছে।তবে, ছৈয়দনুর কোম্পানীর মালিকানাধীন এফভি সাইফুল ফিশিং ট্রলারের ৮ জন মাঝিমাল্লা এখনও নিখোঁজ রয়েছে।

ফিশিং কোম্পানির মালিক ছৈয়দ নুর কোম্পানী জানান, জলদস্যুরা ফিশিং বোট থেকে ইঞ্জিন ও ৩৫ লক্ষ টাকার মাছ লুট করে নিয়ে গেছে। পাশাপাশি ১১ জেলেকে মুক্তি দিলেও এখনও ৮জন জেলে নিখোঁজ রয়েছে। তারা বাঁশখালী উপজেলার চাম্বল, শিলকূপ ও পৌরসদরের আশকড়িয়ার বাসিন্দা।

বাঁশখালীর চাম্বল বাংলাবাজার ফিশিং বোট মালিক সমিতির সভাপতি হেফাজত ইসলাম বলেন, জলদস্যুরা নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ তৎপরতায় মাঝিমাল্লাদের মুক্তি দিতে বাধ্য হয়েছে। বাঁশখালী, মহেশখালী, চকরিয়া, কুতুবদিয়ার ৩টি জলদস্যু বাহিনীর হাতে সাগরের মাছ ধরতে যাওয়ার লক্ষাধিক মাঝিমাল্লা জিম্মি হয়ে পড়েছে। জলদস্যুরা যখন যা ইচ্ছা করে বেড়াচ্ছে।

মতামত...