,

সর্বশেষ
bnr ad 250x70 1

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন মেয়র আনিসুল হক

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

আজ ০২ ডিসেম্বর শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সদ্যপ্রয়াত মেয়রের মা ফাতেমা জোহুরা বেগমের কবরের পাশেই  চিরনিদ্রায় শায়িত হলেন তিনি।

আনিসুল হকের স্ত্রী রুবানা হক, ছেলে নাভিদুল হক, দুই মেয়ে ওয়ামিক উমায়রা হক ও তানিশা ফারিয়াম্যান হক, নাতনি, ছোট ভাই সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ স্বজনেরা দাফনের সময় পাশে ছিলেন। ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিশিষ্টজনেরাও।

দাফন শেষে মোনাজাতে অংশ নেন তারাসহ কবরস্থানের চারপাশে সমবেত সর্বস্তরের হাজার হাজার মানুষ।

বাদ আসর আর্মি স্টেডিয়ামে আনিসুল হকের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজার আগে জাতীয় পতাকা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পতাকা দিয়ে ঢাকা আনিসুল হকের মরদেহে শেষ শ্রদ্ধা জানান সাধারণ মানুষসহ সর্বস্তরের বিশিষ্ট নাগরিকেরা।

বিকেল ৩টা ১০ মিনিটে প্রথমে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন এবং প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা অর্পণ করা হয় আনিসুল হকের মরদেহে। পর্যায়ক্রমে শেষ শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ দুপুরে প্রয়াত মেয়রের বনানীর ২৩ নম্বর সড়কের ৮০ নম্বর বাসায় রাখা হয় মরদেহ। সেখানে গিয়ে আনিসুল হককে শেষ শ্রদ্ধা জানান, তার পরিবারের সদস্যদের শান্তনা দেন ও সমবেদনা জানান এবং তাদের নিয়ে মোনাজাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মরহুমের ছোট ভাই সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সহ সর্বস্তরের বিশিষ্ট নাগরিকেরা।

 

মতামত...