,

সর্বশেষ
bnr ad 250x70 1

বরিশালে লঞ্চ-স্টিমার সংঘর্ষে ৫যাত্রী নিহত আহত ৮

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বরিশালের কীর্তনখোলা নদীতে বিআইডব্লিউটিসির স্টিমার পিএস মাহসুদ ও সুরভী-৭ লঞ্চের ভয়াবহ সংঘর্ষের পর পাঁচ যাত্রীর লাশ উদ্ধার হয়েছে। এ ছাড়া গুরুতর আহত অবস্থায় আরো আট যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার ভোরে এই দুর্ঘটনা ঘটে বলে বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন।

তিনি জানান, পিএস মাহসুদ যাত্রী নিয়ে বরিশাল নৌবন্দরের উদ্দেশে আসছিল। অপরদিকে বরিশাল নৌবন্দরে যাত্রী নামিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয় এমভি সুরভী-৭। ফজরের নামাজের সময় কীর্তনখোলা নদীর চরবাড়িয়া এলাকায় লঞ্চ-স্টিমারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে স্টিমারটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনার পর সুরভী-৭ লঞ্চ ঢাকার উদ্দেশে পালিয়ে গেছে।

ওই স্টিমারে থাকা পাঁচ যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়ে মোস্তাফিজুর রহমান। তিনি আরো জানান, নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন নারী। নিহত পাঁচজনের মধ্যে দুজনের নাম-পরিচয় জানা গেলেও বাকি তিনজনের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

পরিচয় পাওয়া নিহত দুজন হলেন মোরেলগঞ্জের আবদুর রহিমের স্ত্রী সীমা আক্তার (২০) ও বরিশাল নগরীর ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা জামাল উদ্দিনের ছেলে তামান্না আক্তার (১২)।

 বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি) আজাদ রহমান বিডিনিউজ রিভিউজকে জানান, আহত আটজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সর্ভিসের উদ্ধারকারী বাহিনী।

চারটি লাশ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ছাড়া একটি লাশ এখনো ঘটনাস্থলে রয়েছে বলে ফায়ার সার্ভিসের নৌ-স্টেশন অফিসার জানিয়েছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি।

 

মতামত...