,

সর্বশেষ
bnr ad 250x70 1

বর্তমান সরকার আধুনিক শিক্ষা ক্ষেত্রে অগ্রাধীকার দিয়েছে

বাঁশখালীতে স্ট্যান্ডার্ড ব্যাংকের বৃত্তি প্রদানে চট্টগ্রাম জেলা প্রাশাসক মেজবাহ উদ্দীন

a (10)

শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ, বাঁশখালী (চট্টগ্রাম) সংবাদদাতা,বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের জেলা প্রাশাসক মোঃ মেজবাহ উদ্দীন বলেছেন, দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিনত করতে উঠে পড়ে লেগেছে একটি মহল, তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে। তিনি গতকাল শনিবার (২০ আগষ্ট) বাঁশখালীর গুনাগরী শাখা স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড কর্তৃক আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি আরো বলেন, এ আগষ্ট মাস হচ্ছে বাঙ্গালী জাতীর শোকের মাস। ১৫ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার স্ব-পরিবারকে স্বাধীনতা বিরোধীরা হত্যা করেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মেয়েদের কে শিক্ষা ক্ষেত্রে অগ্রাধীকার দিয়েছে সরকার, ছেলেরাও শিক্ষায় পিছে নেই। শিক্ষা মানুষের মৌলিক অধিকার এই অধিকার থেকে অনেক শিশু অর্থের অভাবে ঝরে পড়ছে, তাদেরও লেখা-পড়া করে জ্ঞান অর্জন করতে হবে। চাকুরী ক্ষেত্রে ছেলেরা পরীক্ষা দিতে গেলে বুঝা যায় ইংরেজী, অংক, বাংলায় জ্ঞান কত টুকু। স্বাধীনতার পর পাঠ্যপুস্তকে শিক্ষার পাতায় মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করা হয়েছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। বাঁশখালী ডিগ্রী কলেজের হল রুমে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের বৃত্তি প্রদান অনুষ্ঠান চট্টগ্রাম আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক ও ইভিপি এম.ইউ.এম মোসাদ্দেস এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়
বিশেষ অতিথি ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান ও বর্তমান পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মামুন-উল-রশিদ, বাঁশখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল হোসাইন চৌধুরী, শিল্পপতি ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, স্ট্যান্ডার্ড ব্যাংক ক্যাপিটেল ম্যানেজমেন্ট লি: এর পরিচালক তাজমীম মোস্তফা চৌধুরী, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বারৈ, নির্বাহী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দু সামদ সিকদার, বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর।
বিশেষ অতিথি স্ট্যান্ডর্ড ব্যাংক লিমিটেডের পরিচালক কামাল মোস্তফা চৌধুরী বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। তাই তিনি প্রতিটি অভিভাবককে অনুরোধ করেন তাদের শিশুকে যেন শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরি করে দেয়। তিনি প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মা তৈরির কথা বলেন।
অনুষ্ঠান শেষে বাঁশখালী উপজেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসার ১২৮ জন কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে স্ট্যান্ডার্ড ব্যাংকের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।

মতামত...