,

সর্বশেষ
bnr ad 250x70 1

বর্ষসেরা প্রভাবশালী আঙ্গেলা ম্যারকেল চ্যাম্পিয়ন, রানারআপ বাগদাদি

ঢাকা,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::টাইম ম্যাগাজিনের বর্ষসেরা প্রভাবশালীদের দৌড়ে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হলেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যারকেল এবং রানার আপ জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল বাগদাদি।

ভালো বা খারাপ, যেকোনো দিকে বিশ্বে প্রভাব বিস্তারকারী ব্যক্তিদের মধ্য থেকে প্রতিবছর একটি তালিকা প্রকাশ করে বিখ্যাত টাইম ম্যাগাজিন। ৮ ডিসেম্বর এবারের সেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে ম্যাগাজিনটি।

বিবিসি অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে। Time
ম্যারকেল কেন বর্ষসেরা প্রভাবশালী ব্যক্তিত্ব, তার বর্ণনায় টাইম ম্যাগাজিন জানিয়েছে, ইউরোপে অভিবাসী সংকট এবং গ্রিসের ঋণ সংকট নিয়ে দৃঢ় নেতৃত্ব দিয়েছেন ম্যারকেল। তা ছাড়া অভিবাসী সংকট সমাধানে ম্যারকেলের নৈতিক নেতৃত্বর  প্রশংসা করেছে টাইম।

অন্যদিকে কুখ্যাতির শিরোমনি হিসেবে বিশ্বে ত্রাস সৃষ্টিকারী আইএসের প্রধান বাগদাদি বর্ষসেরা প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় হয়েছেন।

বর্ষসেরা প্রভাবশালীদের তালিকায় তৃতীয় অবস্থানে আছেন যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বিতর্কিত ও বেফাঁস বক্তব্য ও মন্তব্যের কারণে বিশ্বে ডোনাল্ড ট্রাম্প পরিচিত পেয়েছেন।

বিশ্বের সেরা প্রভাবশালী ব্যক্তির তালিকায় রাষ্ট্রপ্রধান হিসেবে এর আগে নাম আগে অ্যাডলফ হিটলার, জোসেফ স্ট্যালিন, মহাত্মা গান্ধী, উইন্সটন চার্চিল ও রিচার্ড নিক্সনের।

গত বছর বর্ষসেরা প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় শীর্ষ স্থানে ছিলেন ঘাতকব্যধি ইবোলা নিয়ে কাজ করা চিৎসকরা।

উল্লেখ্য, ১৯২৭ সাল থেকে প্রতিবছর বিশ্বের সেরা প্রভাবশালী ব্যক্তিদের তালিকা প্রকাশ করে আসছে টাইম ম্যাগাজিন।

মতামত...