,

সর্বশেষ
bnr ad 250x70 1

বর না পাষণ্ড বর্বর…!

nariসিলেট ০২ ডিসেম্বর ( বিডি নিউজ রিভিউজ ডটকম ):: যৌতুকলোভী বরের বর্বর অত্যাচারের ধরন যে কত বিচিত্র, তা ভাবতেই গা শিউরে ওঠে। সিলেট জকিগঞ্জের মেয়ে সৈয়দা জেরিন আক্তার সুমিকে যৌতুকের দাবিতে তার বরের পাষণ্ডতা কলঙ্কিত করেছে মানুষ জাতিকে। নির্যাতনের ধরন শুনে যে কেউ বলবেন, এ কেমন বর, পাষণ্ড বর্বর…!

১১ বছর আগে সিলেট সদর উপজেলার ইসলমাপুরের  শামীম
খানের সঙ্গে বিয়ে হয় সুমির। থাকেন ৭৫/এ গার্ডেন ভিউতে। কিন্তু   বিয়ের পর থেকেই সুমির উপর নির্যাতন শুরু হয়। নির্যাতন ঢাকতে সুমির শরীরে নিয়ম করে প্যাথেডিন ইনজেকশন পুশ করেন শামীম।

সর্বশেষ গতকাল (মঙ্গলবার) আবার সীমা ছাড়িয়ে  ছুরির আঘাতে ক্ষতবিক্ষত করে নিষ্ঠুর নির্যাতন চালান সুমিকে।  বাদ যায়নি সুমির গোপনাঙ্গ, স্পর্শকাতর বিভিন্ন স্থানে। ছুরির আঘাতে গুরুতর জখম হয়ে জ্ঞান হারান তিনি। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

সুমির পরিবারের লোকজন জানান, বিয়ের পর কিছুদিন ভাল কাটলেও এর পর থেকেই সুমির উপর শুরু হয় নির্যাতন। বিয়ের বছর না পেরোতেই কোলজুড়ে আসে ফুটফুটে সন্তান। নাম তাহনু আক্তার। তাহনুর জন্মের ৩ বছর পর আরো একটি সন্তান আসে সুমির কোলে। নাম রাখা হয় তাকিব। দুটি সন্তানের মুখের দিকে তাকিয়েই না কি ১১ বছর ধরে মুখ বুজে সংসার করছেন সুমি!

একপর্যায়ে স্বামীর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। নির্যাতন ঢাকতে সুমির শরীরে পুশ করেন প্যাথেডিন। তাতেই ক্ষান্ত হননি শামীম। সর্বশেষ ছুরিকাঘাতের বর্বরতা। তাহনু ও তাকিব মাকে নির্যাতন না করার জন্য বাবার কাছে আবদার করে। কিন্তু শামীম তাদের সামনেই স্টিমরোলার চালায়!

নির্যাতনের মাত্রা বেড়ে গেলে শামীমের বৃদ্ধ মা সুমির পরিবারের লোকজনকে ফোন দিয়ে যেকোনো উপায়ে উদ্ধারের জন্য জানান। এর পরই পরিবারের লোকজন উদ্ধার করতে যায় সুমিকে। সঙ্গে পুলিশ নিতে ভোলেননি সুমির পরিবার। এ সময় সুমি অজ্ঞান ছিলেন। তার শরীর থেকে রক্ত ঝরছিল। পুলিশ সুমির ঘরে পায় প্যাথেডিনের খালি বোতল। সঙ্গে সঙ্গে তাকে পাঠানো হয় হাসপাতালে। বর্তমানে সুমি হাসপাতালের ৪র্থ তলার ৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

সুমির মা আলেয়া বেগম বাংলামেইলকে বলেন, ‘অনেক কষ্ট করে মেয়েকে বিয়ে দিয়েছি। সাধ্যমতো সব দিয়েছি। এমন নির্যাতন মেনে নেয়া যায় না। আমরা শামীমের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

মঙ্গলবার রাতেই নির্যাতনের শিকার সুমি বাদী হয়ে শাহপরান থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা দায়ের ও শামীমকে আটকের বিষয়টি বিডি নিউজ রিভিউজ ডটকম কে নিশ্চিত করেছেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।

মতামত...