,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্পের প্রকৌশলীর গাড়ি বহরে হামলা,অগ্নিসংযোগ

s alam adবাঁশখালী সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বাঁশখালীর গণ্ডামারায় নির্মিতব্য কয়লা বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তাসহ প্রকৌশলীর গাড়ি বহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় ২টি সিএনজি ও ২টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ এবং ১টি সিএনজি ও ১টি পিক আপ ভ্যান ভাঙচুর করেছে তারা। দুর্বৃত্তদের হামলায় ৬ জন আহত হয়েছে।

শনিবার বিকালে গণ্ডামারায় এস.আলম পাওয়ার প্ল্যান্টে এলাকায় এই ঘটনা সংঘটিত হয়।

ঘটনায় আহতদেরকে বাঁশখালী হাসপাতালে এবং গুরুতর আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা নিয়েছে ।এ ঘটনায় প্রায়  ১৫ লক্ষাধিক টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়র

কয়লা বিদ্যুৎ প্রকল্পের সহকারী সমন্বয়কারী বাহাদুর আলম হিরণ জানান, এস. আলম পাওয়ার প্ল্যান্টের মালামালসহ সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিরা কর্মস্থলে যাওয়ার পথে কতিপয় চিহ্নিত দুষ্কৃতিকারীরা হামলা চালায়। এ সময় তারা সাথে থাকা ২টি সিএনজি ও ২টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে এবং ১টি সিএনজি ও ১টি পিকআপ ভাঙচুর করে। ঘটনায় আহতরা হলেন কয়লা বিদ্যুৎ সেকশনের প্রকৌশলী অমিত বড়ুয়া (২৮), ড্রেজার স্টাফ মো. রনি (২২), মো. শিমুল (২৪)কে চমেক হাসপাতালে আশংকাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে আর বাঁশখালী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে মো. মজিদ (৬০), মো. মিলন (২৬) ও মো. জসিম (২৬) কে।

এস. আলম গ্রুপ ও চায়না সেফকো ইলেক্ট্রিক কোম্পানী প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয়ে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ হাতে নিয়েছে। প্রকল্পের ৭০% দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান এস. আলম গ্রুপ এবং বাকী ৩০%মালিক চায়না সেফকো কোম্পানী।

এ ব্যাপারে বাঁশখালী থানা ওসি  স্বপন কুমার মজুমদার জানান, নির্মিতব্য কয়লা বিদ্যুৎ কেন্দ্রের দায়িত্বশীল কর্মকর্তার উপর হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে এবং ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানু্‌গ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বি এন আর/০০১৬/০০৪/০০৩/০০০৪৭৫৮/ এন

মতামত...