,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীতে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে পূজা উদ্যাপনের সব প্রস্তুতি সম্পন্ন,

b

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বাঁশখালী পূজা উদ্যাপন পরিষদের মত বিনিময় সভা শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে পৌরসদরস্থ বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বাঁশখালীতে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে পূজা উদ্যাপনের লক্ষে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাঁশখালী উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ। পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক রাকেশ দাশ গুপ্তের সঞ্চালনায় মতবিনিময় সভায় উদ্ভোধক ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল কান্তি দাশ, উপজেলা যুবলীগের সভাপতি ও এমপির একান্ত সচিব অধ্যাপক তাজুল ইসলাম, সুধীর মল্লিক রায়, তপন দাশ গুপ্ত, তড়িৎ কান্তি গুহ, টুটুন চক্রবর্ত্তী, ঝুন্টু কুমার দাশ, দিলীপ দত্ত, অধ্যাপক বাবুল কান্তি দেব (বাবলা), আশীষ দাশ (বাবুল), অধ্যাপক তুষার কান্তি ভারতী, শিবশংকর দাশ, ত্রীদিপ কুমার মজুমদার, রাজীব গুহ, সাগর সুশীল, নারায়ন প্রসাদ দেব, সুজন কান্তি দেব, নয়ন বিশ্বাস, বিমল কান্তি দাশ, গুরুধন দাশ, সুবল কান্তি দে, শেখর চৌধুরী, নন্দন শীল, সুধীর শীল, বিশ্বজিৎ সুশীল ও পূজা উদ্যাপন পরিষদের প্রচার সম্পাদক সাংবাদিক সৈকত আচার্য্য প্রমুখ।
মতবিনিময় সভায় উদ্ভোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী বলেন, বাঁশখালীতে দেবী দূর্গা পূজা অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে উদ্যাপনের লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দূর্গা পূজা অনুষ্ঠানে যাতে কোন ধরনের আইনশৃংখলার অবনতি না হয় সে ব্যাপারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্ভয়ে সবাই পূজার আনন্দ উপভোগ করতে পারবেন বলেও জানান তিনি।
প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী বলেন, আসন্ন দূর্গোৎসব সুন্দর ও সুষ্ঠ ভাবে সম্পাদনের জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এখন থেকেই সার্বক্ষনিক মনিটরিংয়ের আওতায় নিয়ে আসা হয়েছে সকল পূজা মন্ডপগুলোকে। কোন কুচক্রী মহল যাতে কোন ভাবেই পূজার পরিবেশ বিঘিœত করতে না পারে তার জন্য নেয়া হয়েছে পদক্ষেপ।
বিশেষ অতিথির বক্তব্যে বাঁশখালী থানার ওসি আলমগীর হোসেন বলেন, এবার সর্বোচ্চ নিরাপত্তায় উৎসব মুখর পরিবেশে সনাতনী সম্প্রদায়ের লোকজন তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজা উদযাপন করবেন। এলক্ষে পুলিশের পক্ষ থেকে সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে।
সভাপতির বক্তব্যে বাঁশখালী পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে দূর্গা পূজা উদ্যাপনের লক্ষ্যে সকল মন্ডপ গুলোতে স্বেচ্ছাসেবক দেওয়া হবে। যাতে কোন প্রকার বিশৃংখলা সৃষ্টি না হয় সেজন্য কঠোর নজরদারি রাখা হবে সকল পূজা মন্ডপ গুলোতে।

মতামত...