,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীতে মুসলিম এইড বাংলাদেশ এর উদ্যোগে সড়ক সংস্কার

বাঁশখালী সংবাদদাতা, ৪ জানুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম:: মুসলিম এইড ইউকে একটি আন্তর্জাতিক মানবিক সাহায্য সংস্থা ১৯৯১ইং প্রলয়ংকারী ঘূর্ণিঝড় এর পর ইহা ১৯৯৫ইং সালে প্রতিষ্ঠা লাভ করে । বাংলাদেশে বহুবিধ কার্যক্রম যথা শিক্ষা (সাধারন ও কারিগরী) ও শিশু সুরক্ষা, স্বাস্থ ্য ও পুষ্টি ,ক্ষুদ্র ঋন ,এস,এস ই ওয়াশ (স্যানিটারী লেট্রিন ও টিউবওয়েল স্থাপন,সচেতনতা বৃদ্ধি ) জরুরী সহায়তা,খাদ্য নিরাপত্তা ও জীবিকায়ন, কারিগরী শিক্ষা ও দক্ষতা উন্নয়নমূলক কার্য়ক্রম বাস্তবায়ন করছে ।

বর্তমানে সাইক্লোন রোয়ানুতে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায় জনগোষ্ঠির মাঝে মুসলিম এইড বাংলাদেশ ফিল্ড অফিস চট্রগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় গন্ডামারা, ও ছনুয়া ইউনিয়নে সর্বমোট ২১১৯ পরিবারে ইউরোপিয়ান কমিশনের মানবিক সহায়তা ও জননিরাপত্তা দপ্তর (ইকো) এর আর্থিক সহায়তায়’’বাংলাদেশের চট্রগ্রাম, কক্সবাজার এবং ভোলা জেলার ঘূর্ণীঝড় রোয়ানু এর আঘাতে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য আগাম সহায়তা প্রকল্প ’’ এর আওতাধীন উপকারভোগীদের মাধ্যমে রাস্তা সংস্কার ও মেরামতের এর কাজও অব্যাহত রেখেছে ।

ছনুয়া ইউনিয়নের ২ নং ওয়াডের্র ৮৮১ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট ডিসি রোড নামে খ্যাত রাস্তাটির মেরামত ও সংস্কার কাজের উদ্বোধন করেন জনাব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপজেলা নির্বাহী অফিসার, বাঁশখালী । এ রাস্তাটির মেরামত ও সংস্কারের ফলে শিক্ষা,ব্যবসা,চিকিৎসা সেবা গ্রহনের সুযোগসহ রাস্তাটির নিকটবর্তী এলাকার জনগোষ্ঠীর দুর্যোগের ক্ষয়ক্ষতি কমবে । মাননীয় উপজেলা নির্বাহী অফিসার, বাঁশখালী , এ ধরনের অবকাঠামো উন্নয়নের জন্য মুসলিম এইড ইউকে ,বাংলাদেশ ফিল্ড অফিসের প্রশংসা করেন । উক্ত উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জনাব জিল্লুর রহমান, এবং অত্র প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো:হারুন-অর-রশীদ ও অন্যান্য কর্মকর্তা বৃন্দ, মুসলিম এইড বাংলাদেশ।

মতামত...