,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীর ইউপি নির্বাচন হচ্ছে না, চট্টগ্রামের ১৮ স্থগিত কেন্দ্রে পুনঃভোট ৩১ অক্টোবর

ec নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  চট্টগ্রামের ১৭ ইউনিয়নের ১৮টি কেন্দ্রে পুনঃভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১ অক্টোবর।

তবে এবারও বাঁশখালী উপজেলার ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন হচ্ছে না। কবে হবে সেই ব্যাপারে নির্বাচন কমিশন কিছুই জানায়নি।

এরমধ্যে ৮টি ইউনিয়নে চেয়ারম্যানের ভোট গ্রহণও অনুষ্ঠিত হবে। বাকি কেন্দ্রগুলোতে শুধুমাত্র সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের মেম্বারদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার নির্বাচন কমিশন দেশের ৪০৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

জানা গেছে, নবম ইউপি নির্বাচনে প্রথম থেকে ষষ্ঠ দফা পর্যন্ত বিভিন্ন স্থগিত নির্বাচন এবং কিছু সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচনের তফসিল দেওয়া হয়েছে। এক্ষেত্রে মনোনয়নপত্র দাখিলের শেষসময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ০৭ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৪ অক্টোবর। আর ভোটগ্রহণ হবে ৩১ অক্টোবর।

তফসিল অনুযায়ী, নবম ইউপি নির্বাচনের প্রথম থেকে ষষ্ঠ ধাপ পর্যন্ত বন্ধ ভোটকেন্দ্রে পুনঃভোট ২০২ ইউপিতে এবং বিভিন্ন পদে প্রার্থীরা সমভোট পাওয়ায় পুনঃভোট হবে ৬৫ ইউপিতে। আর মামলা বা অন্য কারণে স্থগিত বা বাতিল করা ৩৩ ইউপিতেও ভোট হবে ৩১ অক্টোবর। এসব ইউপির কোনোটিতে সদস্য ও কোনোটিতে চেয়ারম্যান পদে ভোট হবে।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে (বন্ধ থাকা) মেম্বার পদের (সাধারণ ওয়ার্ডের) প্রার্থীদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে চেয়ারম্যান, মহিলা ও পুরুষ মেম্বার পদে ভোট গ্রহণ হবে। একই উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে ৯ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে চেয়ারম্যান ও সাধারণ ওয়ার্ড এবং সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ছিপাতলী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের মেম্বার প্রার্থীদের ভোট গ্রহণ হবে। হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের প্রার্থীদের ভোট গ্রহণ হবে। একই উপজেলার গুমানমর্দন ইউনিয়নে ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট হবে।

এদিকে বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ ইউনিয়নে ৯ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে চেয়ারম্যান ও সাধারণ ওয়ার্ডের মেম্বার প্রার্থীর ভোট গ্রহণ হবে। একই উপজেলার সারোয়াতলী ইউনিয়নে ৫ নম্বর সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ভোট হবে।

পটিয়া উপজেলা চরপাথরঘাটা ইউনিয়নে ৩ ও ৮ নম্বর ওয়ার্ডে ২টি কেন্দ্রে চেয়ারম্যান, সংরক্ষিত (১,৩) ও সাধারণ (৩,৮) মেম্বার পদে ভোট গ্রহণ হবে। পটিয়ার জংগলখাইন ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট হবে। কচুয়াই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের একটি বন্ধ কেন্দ্রে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট হবে। পটিয়া বড় উঠান ইউনিয়নে ২ নম্বর সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নে ৭ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট গ্রহণ হবে। একই উপজেলার এওচিয়া ইউনিয়নে ৬ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে চেয়ারম্যান ও সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সন্দ্বীপ উপজেলার আজিমপুর ইউনিয়নে ৫ নম্বর সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে ভোট গ্রহণ হবে। সাতকানিয়ার মাদার্শা ইউনিয়নে ৮ নম্বর সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মতামত...