,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীর প্রধান সড়কে গরুর বাজার ৩ কি.মি. এলাকা জুড়ে দিনভর যানজট

aশাহ মুুহাম্মদ শফিউল্লাহ, বাঁশখালী প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের বাঁশখালীর রামদাশ মুন্সির হাট গরুর বাজারের বাঁশখালীর প্রধান সড়কে দুই পাশে অবৈধভাবে দখল করে নিয়েছে বাজার ইজারাদার মোরশেদুল আলম ও মোক্তার আহমদের সহযোগীরা।
আজ বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর দুপুর থেকে গুনাগরী হইতে সদদ্ধ আমিন হাট পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীদের ভোগান্তি শেষ নাই।
a2বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে চলাচলের এক মাত্র এই কালীপুর ইউনিয়নের গুনাগরী চৌমুহনী চৌ-রাস্তার মোড় এবং জনবহুল গুরুত্বপূর্ন এলাকায় রামদাশ মুন্সির হাট এ প্রতি বৃহস্পাতিবার ও রবিবার হাট বাজার প্রতি নিয়িতে যানজট লেগে থাকে। গুনাগরী হইতে রামদাশ মুন্সির হাট পর্যন্ত। এই যানঝঁট নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় বহুবার লেখা-লেখি হয়েছে, অত্যন্ত দু:খে বিষয় এতে স্থানীয় প্রশাসনের কোন দৃষ্টি না থাকায় এই যানজট আরো বৃদ্ধি পাচ্ছে।

a1গুনাগরী চৌমুহনীতে বাঁশখালীর প্রধান সড়কে দুই পাশে অবৈধভাবে হকার বিভিন্ন ব্যবসায়ীরা দখল করে নিয়েছে। ফলে এই যানজটের মূল কারণ।

এতে স্থানীয় প্রশাসনের কোন বাধাছাড়াই এই অবৈধভাবে প্রধান সড়ক দুই পাশে দখল করে গরুর বাজার বসাছে বলে স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ।

এমনকি অনেক মার্কেট, শপিং সেন্টার ও বিভিন্ন দোকানের সামনে ইজারাদারের প্রভাব দেখিয়ে এই অবৈধভাবে প্রধান সড়ক দখল করে নিয়েছে বলেও অভিযোগ রয়েছে ব্যবসায়ীদেদ্ধ।

বর্তমান ইজাদার মোরশেদুল আলম নামে হলেও তাদেদ্ধ যৌথ সিন্ডিকেট এর মোক্তার আহমদ, ওসমান গনী, হারুনুর রশিদ, কবির আহমদ সহ আরো অনেক সাব-ইজাদার দিয়ে বাজার পরিচালনা করছে।
গরুর বাজারের সাব-ইজারাদার দিয়েছে পূর্বের একেই বাজারের ইজারাদার ওসমান গণী।

ওসমান গণী প্রভাবে এই অবৈধভাবে প্রধান সড়কের দুই পাশে দখল বলেও অভিযোগ পাওয়া গেছে।
অন্যদিকে গরুর বাজারে বিভিন্ন ধরণের দালালও জায়গাও দিয়েছে সাব-ইজারাদার। গরুর বাজারে হাসিল ও নিচ্ছে ২-৩ গুণ এমন ও অভিযোগ করছে ক্রেতারা।

শপিং সেন্টারের এক ব্যবসায়ী জসিম উদ্দীন জানান, গরুর বাজারের দুই দিন আগে থেকে আমাদের মার্কেটের সামনে গরুর কুটি স্থাপন করার কারণে মার্কেটের সামনে পাকিং এর স্থান বন্ধ হয়েছে, ফলে আমাদের ব্যবসার অনেক ক্ষতি হচ্ছে।
এ ব্যপারে রামদাশ হাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সারাধাণ সম্পাদক নুরুল আলমের মুঠা ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায় নি।

গুনাগরী চৌমুহনী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ফরহাদুল ইসলাম বলেন, রামদাশ মুন্সির হাটে প্রধান সড়কে বিভিন্ন গরু সহ বিভিন্ন বাজার বসাই প্রতি বৃহস্পতিবার ও রবিরার আমাদের গুনাগরী চৌমুহনীতে পর্যন্ত গাড়ীর যানঝঁট লেগে যায়।

এ বিষয়ে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমগীর হোসেন বলেন, এ বিষয় নিয়ে কেই কোন অভিযোগ করেনি, অভিযোগ পেলে সাথা-সাথে আইনুগ ব্যবস্থা নেওয়া হবে।
শাহ মুুহাম্মদ শফিউল্লাহ
বাঁশখালী, চট্টগ্রাম।

মতামত...