,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাঁশখালীর ১৪ ইউপি নির্বাচনে আলীগ ১০, বিএনপি ৪ বিজয়ী, জামায়াতের ভরাডুবি

শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ্, বাঁশখালী২৫ এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামের  বাঁশখালী উপজেলার বহুল আলোচিত ১৪ ইউনিয়ন পরিষদের নির্বাচনে শান্তি পূর্ণ ভাবেই সম্পন্ন হয়েছে।

আজ সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয় । ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে বাশখালীতে উথসবের আমেজ বিরাজ করছে ভোটাদের উপস্থিতি ছিল । ১৪ ইউনিয়ন পরিষদে ২লক্ষ ৭২হাজার ভোটার রয়েছে।

চট্টগ্রামের বাঁশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৯, আওয়ামীলীগের বিদ্রোহী ১ ও বিএনপি’র ৪ প্রার্থী বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। বেসরকারি ভাবে নির্বাচিতরা হলেন- ১নং পুকুরিয়া ইউনিয়নে বিএনপি সমর্থিত চেয়ারম্যানপ্রার্থী আসহাব উদ্দিন। তার নিকটতম হলেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আক্তার হোসেন। ২নং সাধনপুর ইউনিয়নে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যানপ্রার্থী মহিউদ্দিন চৌধুরী খোকা। তার নিকটতম হলেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী। ৩নং খানখানাবাদে ইউনিয়নে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন, আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট বদরুদ্দিন চৌধুরী। তার নিকটতম হলেন, আওয়ামীলীগের বিদ্রোহী জাহেদ আকবর জেবু। ৪নং বাহারছড়া ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক তাজুল ইসলাম নির্বাচিত হয়েছেন। এখানে তার নিকটতম হলেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। ৫নং কালীপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট শাহাদাত আলম। তার নিকটতম হলেন বিএনপির মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী। ৬নং (ক) বৈলছড়ি ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী কফিল উদ্দিন চৌধুরী। তার নিকটতম প্রার্থী হলেন বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ইব্রাহিম বিন খলিল। ৬নং (খ) কাথরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী শাহজাহান চৌধুরী। তার নিকটতম হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইবনে আমিন। ৭নং সরল ইউনিয়নের চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন রশিদ আহমদ চৌধুরী। ৯নং (ক) শীলকূপ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিএনপি’র মনোনীত প্রার্থী মোহাম্মদ মহসিন। তার নিকটতম হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার। ৯নং গন্ডামারা ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিএনপি’র মনোনীত প্রার্থী লেয়াকত আলী। তার নিকটতম প্রার্থী হলেন জামায়াতের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ আরিফ উল্লাহ। ১০নং চাম্বল ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মুজিবুল হক সিকদার। এখানে তার নিকটতম প্রার্থী হলেন জামায়াত সমর্থিত আলী নেওয়াজ চৌধুরী ইরান। ১১নং (ক) পুঁইছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সুলতান উল গণি চৌধুরী। এখানে তার নিকটতম হলেন, জামায়াত সমর্থিত প্রার্থী মোঃ সোলেমান। ১১নং শেখেরখীল ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোঃ ইয়াছিন। তার নিকটতম হলেন জামায়াত সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাওলানা হামেদ। ১২নং ছনুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ হারুন। এখানে তার নিকটতম প্রার্থী হলেন বিএনপি সমর্থিত ও বর্তমান চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী।

মতামত...