,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশকে ধ্বংস করতে বঙ্গবন্ধু হত্যা

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বঙ্গবন্ধু আর শহীদদের রক্তঋণ শোধ করতে দেশ ও জনগণের সেবায় আরো আন্তরিকতা নিয়ে কাজ করার জন্য প্রজাতন্ত্রের কর্মচারীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আয়োজনে রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে ধ্বংস করার ষড়যন্ত্র।

জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে গেল বছর থেকে স্বেচ্ছায় রক্তদানের আয়োজন করে আসছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এবার স্বেচ্ছায় রক্তদানে আছেন ৪শ’২২ জন কর্মকর্তা-কর্মচারী। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বঙ্গবন্ধুর আমলেই কেবল ৭ ভাগে উন্নীত হতে সক্ষম হয়েছিল। ঠিক সেই মুহূর্তে আঘাত এলো ৭৫ এর ১৫ই আগস্ট। যারা স্বাধীনতা চায়নি, বাংলাদেশের মানুষের মুক্তি চায়নি, যারা দালালি করেছে এবং যেসব স্বাধীনতাবিরোধী শক্তিরা আমাদের বিরোধিতা করেছিলো তাদেরই ষড়যন্ত্র এই হত্যাকাণ্ড।

“বঙ্গবন্ধুকে শেষ করার জন্য যে শুধু তারা হত্যাকাণ্ড ঘটিয়েছিলো তাই নয় মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে ধ্বংসের জন্যই এই ষড়যন্ত্র।”

বর্তমান সরকারের একমাত্র কাজ দেশ ও মানুষের উন্নয়ন উল্লেখ করে প্রধানমন্ত্রী দেশ ও জনগণের সেবায় কাজ করে যেতে প্রজাতন্ত্রের কর্মচারীদের নির্দেশ দিয়ে বলেন, আমরা যারা দায়িত্বে রয়েছি সবার মনে রাখা উচিত আমরা জনগণের সেবা করবো। তাদের রক্ত ঘাম দিয়েই আমাদের বেতন ভাতা।

“বঙ্গবন্ধু ও লাখো শহীদ আমাদের রক্তের ঋণে আবদ্ধ করেছেন। সেটা আমাদের শোধ করতে হবে। একটু রক্ত দিয়ে মুমূর্ষ রোগীর জীবন বাঁচাবেন, এর থেকে বড় কাজ আর হয় না।”

পরে রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মতামত...