,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশি হাইকমিশনারকে তলব পাকিস্তানে

ঢাকা  ৩০ নভেম্বর, নিজস্ব প্রতিবেদক (বিডি নিউজ রিভিউজ)::  ইসলামাবাদে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই-কমিশনারকে তলব করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।সোমবার মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। দুই যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর করার পর পাকিস্তানের নিন্দার প্রতিবাদে বাংলাদেশের দেয়া চিঠিও প্রত্যাখ্যান করেছে দেশটির সরকার ।

পাকিস্তান এক বিবৃতিতে জানান, ‘পাকিস্তান সরকার যুদ্ধাপরাধ নিয়ে বাংলাদেশ সরকাsaka moj03রের এই ভিত্তিহীন এবং অযৌক্তিক কর্মকাণ্ডকে সম্পূর্ণ প্রত্যাখ্যান করছে। যুদ্ধাপরাধের দাবি সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট।’

অতি সম্প্রতি বাংলাদেশে যুদ্ধাপরাধের দায়ে আলি আহসান মুজাহিদ এবং সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকর করায়  পাকিস্তান তীব্র আপত্তি জানায় এবং পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র শিরেন মোজারি এমনকি বাংলাদেশে অবস্থিত পাকিস্তানী অ্যাম্বাসেডরকে প্রতিবাদস্বরূপ পাকিস্তানে ফিরিয়ে নিয়ে যাওয়ার কথাও বলেন।

উল্লেখ্য গত ২২ নভেম্বর বাংলাদেশ যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামাত নেতা আলি আহসান মুজাহিদের ফাঁসি কার্যকর করায় পাকিস্তানের তরফ থেকে ক্ষোভ এবং নিন্দা জানানো হয়।

পাকিস্তান  বলেছে, ‘বাংলাদেশ যে বিভিন্ন অছিলায় পাকিস্তানকে দোষারোপ এবং অপমান করছে সেটা পরিতাপজনক কারণ আমরা বরাবরই চেয়েছি একটা ভ্রাতৃত্বমূলক সুসম্পর্ক বজায় রাখার। পাকিস্তান সবসময় মনে করে দুই দেশের মানুষই এ ধরণের একটা শক্তিশালী বন্ধুত্তের সম্পর্ক চায় কিন্তু দুঃখজনক ব্যাপার হচ্ছে  বাংলাদেশ সরকারের সেটা নিয়ে কোনো শ্রদ্ধাবোধ নেই।’

মতামত...