,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েত, রাউজানে নিবন্ধিত

এম বেলাল উদ্দিন, রাউজান, ২০ মার্চ, বিডিনিউজ রিভিউজ.কম::রাউজান সমবায় অধিদপ্তরে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করলেন মানবকল্যাণ মূলক সংগঠন বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েত। গত ১৬ মার্চ সংগঠনের কর্মকর্তারা রাউজান সমবায় অধিদপ্তরে এই নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেন। মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে প্রবাসরত মানবতায় ব্রত হয়ে মানবতাবাধী কিছু বৌদ্ধ ধর্মাবলম্বী শ্রমজীবি, ব্যবসায়ী মিলিত ১৯৯৬ সালে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালিন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন যথাক্রমে অরুণ বিকাশ বড়ুয়া ও তাপস কান্তি বড়ুয়া।

প্রবাসের কর্মজীবনে শত ব্যস্ততার মাঝেও মৈত্রীময়, অহিংসা পরম ধর্ম মন্ত্রে উজ্জিবিত হয়ে ত্যাগী নবীন প্রবীণ মানবতাবাধীরা সংগঠনে যোগ দেন। দেশ প্রেমে মত্ত হয়ে দেশ গড়ার অনুপ্রেরণায় প্রবাসে কষ্টোপার্জিত অর্থ থেকে ক্ষুদ্র ক্ষুদ্র দানের মধ্যদিয়ে সংগ্রীহিত অর্থ দ্বারা সংগঠনটি স্বদেশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানে, অনাথালয়ে, প্রাকৃতিক দূর্যোগে পতিত এলাকায় ত্রাণ বিতরণ, অসহায় দূঃস্থদের সেবামূলক কর্মকান্ড, শিক্ষা বঞ্চিতদের শিক্ষাবৃত্তি, চিকিৎসা সেবাসহ নানা মানব কল্যাণ মূলক কর্মকান্ডে অনুদান প্রদান করে আসছেন। প্রতিষ্ঠালগ্ন হতে সংগঠনটি দেশের নানা প্রান্তে মানব কল্যাণমূলক বিভিন্ন খাতে অদ্যবদি প্রায় ৯০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।
এই সংগঠনের কার্যক্রম আরো সুচারুরূপে পরিচালনা করার প্রয়াসে গত ১৬ মার্চ বৃহস্পতিবার সংগঠনের কর্মকর্তারা উপস্থিত হয়ে বাংলাদেশ সরকার কতৃক রেজিস্ট্রিশন সম্পন্ন করেন। এই সময় উপসিস্থত ছিলেন সমিতির প্রাক্তন প্রধান উপদেষ্ঠা সন্তোষ বড়ুয়া উপদেষ্ঠা দেবপূর্ণ বড়ুয়া আজীবন সদস্য মৃণাল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক স্বপন বড়ুয়া,আজীবন সদস্য তমাল কান্তি বড়ুয়া, সাবেক সাঃ সম্পাদক উৎপল বড়ুয়া,শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সংঘতরু বড়ুয়া, হিসাব নিরক্ষক বাবুল বড়ুয়া ও সহ ধর্মীয় সম্পাদক উওম বড়ুয়া, প্রভাষ বড়ুয়া,সুমন রাজ বড়ুয়া। রেজিস্ট্রিশন প্রক্রিয়া সহয়তা করেন বৌদ্ধ নেতা সুমল বড়ুয়া,এডঃ প্রণব বড়ুয়া, যুবলীগ নেতা অলক বড়ুয়া, অভি সরকার, প্রমুখ।

মতামত...