,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশের শুভসূচনা থাইল্যান্ডের হার প্রমীলা টোয়েন্টি ২০ ক্রিকেট

আইসিসি প্রমীলা টোয়েন্টি ২০ ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্বে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শনিবার নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়েছে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল।

ব্যাংককে অনুষ্ঠিত এগ্রুপের ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে হয়েছে বাংলাদেশকে। ব্যাটিং ইনিংসের সূচনটা ভাল হয়নি । দলীয় ৩৮ রানে ৬.৪ ওভারে বিদায় নিয়েছেন ওপেনার আয়েশা রহমান। অবশ্য দলের পক্ষে সর্বোচ্চ ৩২ বলে ৩০ রানও  করেছেন তিনিই।

নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। আয়েশার পর উল্লেখ করার মতো রান করেছেন মিডল অর্ডারের ব্যাটার ফারজানা হক। ২১ বলে ২৩ রান করে অপরাজিত ছিলেন তিনি।শায়লা শারমিনের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ১৭ রান ।

শেষ অব্দি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ প্রমীলা দল। থাইল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন নাত্তিয়া বুচাথাম ও সুলিপরন লাওমি।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশী বোলারদের তোপের মুখে পড়তে হয়েছে থাইল্যান্ডের ব্যাটারদের। সেই তোপ সামলাতে না পেরে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

রিতু মনি, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন ।  ১টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক জাহানারা আলম ও অফস্পিনার শায়লা শারমিন।ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের আয়শা রহমান।

গ্রুপ পর্বে বাংলাদেশের আরও ২টি খেলা বাকি রয়েছে। ২৯ নভেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে এবং ০১ ডিসেম্বর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ।

উল্লেখ্য, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি প্রমীলা টোয়েন্টি২০ বিশ্বকাপের পঞ্চম আসরটি। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৮ দলের পাশাপাশি বাছাই পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দল এই আসরে প্রতিদ্বন্দ্বিতা করবে।

মতামত...