,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশের সামনে ২৮৬ রানের টার্গেট

c    ক্রীড়া প্রতিবেদক,বিডিনিউজ রিভিউজঃ বাংলাদেশের সামনে ২৮৬ রানের টার্গেট । চতুর্থ দিনের সকালে মাত্র ৪.২ ওভারের মধ্যে ইংল্যান্ডের বাকি ২ উইকেট তুলে নিল বাংলাদেশ। তাতে রবিবার সকালে ২৪০ রানে দ্বিতীয় ইনিংসে অল আউট হলো প্রতিপক্ষ। চট্টগ্রাম টেস্টে জেতার জন্য মুশফিকুর রহিমের দলের সামনে টার্গেট দাঁড়ালো ২৮৬ রানের। প্রথম ইনিংসে ৪৫ রানের লিড ছিল ইংল্যান্ডের। চতুর্থ দিনের ভাঙা উইকেটে এই টার্গেটটা তামিম-সাকিবদের জন্য অনেক কঠিন হওয়ার কথা। ব্যাটসম্যানদের সত্যিকারের পরীক্ষা এখন।

টেস্টে এখন পর্যন্ত চতুর্থ ইনিংসে ২১৫ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই বাংলাদেশের। সেই ঘটনাটি ২০০৯ সালে ঘটেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্যারিবিয়ায়। ক্যারিবিয়ানদের ওই দলটি ভাঙাচোরা ছিল। কিন্তু ইংলিশদের বোলিং আক্রমণ বৈচিত্র আর শক্তিতে বিশ্বের অন্যতম সেরা।

৮ উইকেটে ২২৮ রান নিয়ে ইংলিশরা শুরু করে এদিন। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওভারেই উইকেট পায় বাংলাদেশ। সাকিব আল হাসানের ওভারে রান আউটের শিকার হয়েছেন ক্রিস ব্রড (১০)। এরপর বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম আক্রমণে এলে তার দ্বিতীয় বলেই এলবিডাব্লিউর শিকার হন গ্যারেথ ব্যাটি (৩)। ২০ মিনিটে ১৩ রান দিয়ে বাকি ২ উইকেট তুলে নিয়ে বোলাররা ব্যাটসম্যানদের লড়াইয়ে নামার সুযোগ করে দেন। এই ২৪০ বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের সর্বনিম্ন ইনিংসের নতুন রেকর্ড।

মতামত...