,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশের স্বপ্নভঙ্গ

jbcক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ক্যাচ মিস তো ম্যাচ মিস’- এই আপ্তবাক্যটাকে আবারও সত্যে পরিণত করলেন বাংলাদেশের তরুণ টাইগাররা। দু’দুটি ক্যাচ মিসই যুব বিশ্বকাপের স্বপ্নের ফাইনালে উঠতে দিল না বাংলাদেশকে। চতুর্থ ওভারেই মিস হয়েছিল ১৫ বলে ২৫ রানে থাকা গিডরন পোপের। তবে তার ক্যাচ মিসটা যতটা না, তার চেয়ে বেশি ভুগিয়েছে শ্যামার স্প্রিঙ্গারের ক্যাচ মিস। ৩৪তম ওভারের চতুর্থ বলে মাত্র ১৫ রানে থাকা স্প্রিঙ্গারের রিটার্ন ক্যাচটা যদি তালুতে ধরে রাখতে পারতেন সাইফুদ্দিন, তাহলে নিশ্চিত স্বপ্নের ফাইনালে ভারতের সঙ্গী হতো বাংলাদেশই।

কিন্তু দু’দুটি ক্যাচ মিসই বাংলাদেশটে ছিটকে দিল সেমিফাইনাল থেকে। ১৫ রানে থাকা যে স্প্রিঙ্গারের ক্যাচ মিস হয়েছিল, সেই স্প্রিঙ্গারই শেষ পর্যন্ত  ৬২ রানে অপরাজিত থেকে জিতিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে। ২২৬ রানের লক্ষ্য দিয়ে ক্যাচ মিসের কারণে আর সেটাকে রক্ষা করতে পারেননি মেহেদী হাসান মিরাজরা। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের।

অথচ এই ওয়েস্ট ইন্ডিজকেই যুব বিশ্বকাপ শুরুর আগে হেসে-খেলে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছিল মেহেদী হাসান মিরাজরা। বাংলাদেশের যুবাদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। প্রতিটি ম্যাচেই বাংলাদেশ জিতেছিল অনেক বড় ব্যবধান হাতে রেখে। কিন্তু সেই ওয়েস্ট ইন্ডিজই যুব বিশ্বকাপে এসে আমূল বদলে গেলো। গ্রুপ পর্বে ধুঁকতে থাকলেও, শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে লজ্জ্বার (ম্যানক্যার্ডি করে) জয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার পরই দুর্ধর্ষ হয়ে ক্যারিবীয়রা। পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে তারা উঠেছিল সেমিফাইনালে।

বিএনআর/১৬২১০/০০০৩০ /এন

মতামত...