,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবেঃ প্রধানমন্ত্রী

pm sakib krida prizনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ সন্ত্রাস-জঙ্গিবাদ থেকে তরুণ ও যুব সমাজকে ফিরিয়ে আনতে খেলাধুলার সুযোগ সৃষ্টি করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার ৪ সেপ্টেম্বর সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য ক্রীড়াবিদ ও সংগঠকদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

এ সময়, প্রধানমন্ত্রী প্রত্যাশা করেন আগামীতে বাংলাদেশ ক্রিকেট দলও বিশ্বকাপ জিতবে।

ক্রীড়া ক্ষেত্রে দেশের ভেতরে ও বাইরে বিভিন্ন সময় বাংলাদেশের নাম উজ্জ্বল করা খেলোয়াড়দের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজন করে বিশেষ পদক প্রদান অনুষ্ঠানের।

রোববার ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১০, ২০১১ এবং ২০১২ সালের জন্য ৩২ জন কৃতি খেলোয়াড় ও ক্রীড়া সংগঠককে জাতীয় ক্রীড়া পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রত্যেককে দেয়া হয় ২৫ হাজার টাকা ও স্বর্ণপদক।

এরপর, প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন- জঙ্গিবাদ মোকাবিলায় খেলাধুলার সুযোগ করে দিতে হবে তরুণ প্রজন্মকে।

প্রধানমন্ত্রী বলেন, ‘খেলাধুলার মাধ্যমে ছেলে-মেয়েদের অধ্যবসায়, দেশাত্মবোধ আরও জাগ্রত করতে হবে। তাতে সমাজে সুস্থ ধারার চর্চা হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে যুব সমাজকে দূরে রাখতে হলে তাদের ক্রীড়া জগতে আরও সম্পৃক্ত করতে হবে।’

প্রতিবন্ধী খেলোয়াড়দের জন্য সরকার বিশেষ কমপ্লেক্স গড়ে তুলছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন- দেশের সব উপজেলায় নির্মিত হবে মিনি স্টেডিয়াম।

তিনি বলেন, ‘খেলাধুলায় গুরুত্ব দিচ্ছি বলেই মেয়েরা চ্যাম্পিয়ন হচ্ছে। এছাড়া প্রতিবন্ধীরাও ভালো করছে। এদের প্র্যাকটিসের জন্য জায়গায় করে দিচ্ছি। প্রতিবন্ধীদের জন্য আলাদা কমপ্লেক্স করে দিচ্ছি। আমরা দেখছি যারা অন্ধ তারাও ট্রফি নিয়ে আসে। আমরা তাদের অংশগ্রহণও নিশ্চিত করছি। খেলাধুলায় প্রশিক্ষণ সবচেয়ে জরুরি।’

ক্রীড়া খাতের উন্নয়নে সরকার বদ্ধপরিকর উল্লেখ করে, একদিন বাংলাদেশ ক্রিকেট দলও বিশ্বকাপ জিতবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

মতামত...