,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশ কঠিন প্রতিদ্বন্দ্বী: বিরাট কোহলি

ক্রীড়া  প্রতিবেদক, ১৫ জুন, বিডিনিউজ রিভিউজ.কম::‘বাংলাদেশ এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের শীর্ষ আট দলের একটি। তারা ভালো ক্রিকেট খেলছে এবং সেমিফাইনালে খেলার যে সামর্থ্য থাকা দরকার, তা তাদের রয়েছে। অবশ্যই তাদেরকে কৃতিত্ব দেওয়া উচিত। বাংলাদেশ যে কাজটা করছে সেটা সত্যিই অসাধারণ’ -কথাগুলো বলছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচের আগে বুধবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশকে নিয়ে এক প্রশ্নের জবাবে কথাগুলো বলেন কোহলি।

বাংলাদেশের প্রতিভা, সামর্থ্য নিয়ে ক্রিকেটবোদ্ধাদের মধ্যে মতের পার্থক্য থাকলেও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি বাংলাদেশকে রাখছেন বেশ উচুঁতে। বৃহস্পতিবারের ম্যাচ টাইগারদের মোটেও হালকাভাবে নিচ্ছেন না তিনি। বরং বাংলাদেশকে কঠিন প্রতিদ্বন্দ্বী ভাবছেন ভারতীয় অধিনায়ক।

কোহলির ভাষ্য, ‘বাংলাদেশের একাধিক স্কিল ক্রিকেটার রয়েছে, যারা সব সময় বাংলাদেশের হয়ে খেলতে মুখিয়ে থাকে। তাদের শারীরিক ভাষা দেখলে বোঝা যায়, তারা সব ম্যাচ জিততে চায়। শেষ ম্যাচে (নিউজিল্যান্ডের বিপক্ষে) লক্ষ্য তাড়া করতে নেমে তারা যেভাবে নিজেদেরকে মাঠে প্রয়োগ এবং ধৈর্য্য ধরে খেলেছে, সেটা এক কথায় মনোমুগ্ধকর। বাংলাদেশ যে দিন দিন উন্নতি করছে, এটাতেই প্রমাণ হয়। কঠিন পরিস্থিতিতে কীভাবে ম্যাচ জিততে হয়, সেটা শিখেছে। তারা অবশ্যই কঠিন প্রতিদ্বন্দ্বী। তাদেরকে হালকা করে নেওয়ার কিছু নেই।’

বিরাট কোহলির নেতৃত্বে প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলতে নামছে টিম ইন্ডিয়া। এর আগে হায়দরাবাদে একটি টেস্ট খেলেছিল দুই দল। তবে এবারই ওয়ানডে খেলতে মাঠে নামছে। টেস্ট ম্যাচের বাংলাদেশের ঝাঁঝ ঠিকই টের পেয়েছিলেন কোহলিরা। তাই রঙিন পোশাকে বেশ সতর্ক টিম ইন্ডিয়া।

মতামত...