,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশ ব্যাংকে ৪ কর্মকর্তা আটক

Arrest1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বাংলাদেশ ব্যাংকের ডিলিং রুম শাখা ও আইটি বিভাগের ৪ কর্মকর্তাকে  জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

বিশবস্থ  সূত্রে প্রকাশ,তাদেরকে মঙ্গলবার রাতে আটক করা হয়েছে।

 

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির সঙ্গে জড়িত সন্দেহে ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এদের  আটক করে। গোয়েন্দারা  কেন্দ্রীয় ব্যাংকের  একজন ডেপুটি গভর্নরকেও স্নদেহের তালিকায় রেখেছেন। তাকেও  জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

 

প্রযুক্তিগত এবং ইলেকট্রনিক এভিডেন্স খতিয়ে দেখে তারা এ বিষয়ে অনেকটাই নিশ্চিত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতেই চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় সিআইডি ইলেকট্রনিক এভিডেন্সকে গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করেছে। এটা কোনো সাধারণ মামলা নয়। তাই তথ্য-প্রমাণের ভিত্তিতে যা যা করণীয় তাই করা হবে। এ ক্ষেত্রে সদ্য পদত্যাগ করা গভর্নর ড. আতিউর রহমান এবং অপসারণ করা দুই ডেপুটি গভর্নর আবুল কাসেম ও নাজনীন সুলতানাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

 

সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার মীর্জা আবদুল্লাহেল বাকী বুধবার বিকেলে  বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, তদন্তের স্বার্থে যে কাউকে জিজ্ঞাসাবাদ করা যেতে পারে। সে যে পদমর্যাদার কর্মকর্তাই হোক।

 

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় অতিরিক্ত উপমহাপরিদর্শক শাহ আলমের নেতৃত্বে সিআইডির একটি তদন্ত দল বাংলাদেশ ব্যাংকে তদন্ত শুরু করেছেন। তদন্ত শেষে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের জানানো হতে পারে।

 

ব্যাংকে সূত্র জানায়, আটক ৪কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের পর দুজনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি২ জনকেও ছেড়ে দেওয়া হতে পারে।

 

জানাগেছে, ঘটনাটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। সিআইডিরসহ সরকারের একাধিক সংস্থা তদন্ত করছে। সে ক্ষেত্রে এ ঘটনায় কারা কীভাবে জড়িত, তা শিগগির বেরিয়ে আসবে বলে মনে করছেন তারা ।

 

বি এন আর/০০১৬০০৩০০১৫/০০০২৫৭/পি

 

মতামত...