,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশ-মিয়ানমার চেম্বারের কমিটি গঠিত

936নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১৩, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):বাংলাদেশমিয়ানমার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআইনবনির্বাচিত ২০১৫২০১৭ পরিচালনা পরিষদ  গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন এস এম নুরুল হক। সিনিয়র সহসভাপতি শেখ মো. আব্দুস সোবহান, ইয়াকুব মো. আরিফ এবং শেখ রফিকুল ইসলাম সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন। সেক্রেটারি জেনারেল পদে সাঈফ আহম্মদ, জয়েন্ট সেক্রেটারি জুবে থিহা (মিয়ানমার), এক্সিকিউটিভ ডিরেক্টর এম মোসলেহ উজ জামান, ডিরেক্টর ফিন্যান্স পদে দেওয়ান মো.আরিফুল ইসলাম ফারুক নির্বাচিত হন।

অপর ডিরেক্টরগণ হলেন আব্দুল মবিন, ক্যাপ্টেন কামরুদ্দীন আহম্মদ, এনায়েত উল্লাহ সিদ্দিকী, মোহাম্মদ আরেফিন, মো. লোকমান, মো. হারুন উর রশীদ, মো.গোলাম সারওয়ার, গিয়াস উদ্দিন, সিরাজুল ইসলাম, শেখ মাহফুজ হামিদ, মো.মুছা, মো. ওমর ফারুক সবুজ ও মো. হালিমুজ্জামান।

এস এম নুরুল হক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করার পর ১৯৮৪ সালে রপ্তানিমুখী গার্মেন্টস শিল্পের সাথে সম্পৃক্ত হন। তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ বাণিজ্যিক সংগঠনের সাথে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত। বিভিন্ন সময়ে চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহসভাপতি, বিজিএমইএর প্রথম সহসভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক, সার্ক চেম্বারের এক্সিকিউটিভ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া রিহ্যাব ইলেকশন বোর্ডের চেয়ারম্যানও ছিলেন। তিনি চিটাগাং ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং রিমা টিচার্স ট্রেনিং কলেজের প্রতিষ্ঠাতা এবং বর্তমান চেয়ারম্যান। তিনি ২০০১ সালে চট্টগ্রাম চেম্বার আয়োজিত আন্তর্জাতিক বাণিজ্য মেলার অন্যতম সংগঠক ছিলেন। বাংলাদেশমিয়ানমার যৌথ বাণিজ্য কমিশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। ২০১১ সালে সিআইপি মনোনীত হন। ২০১২ সালে রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য পুরস্কৃত হন।

মতামত...