,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাংলাদেশ-সৌদি আরব দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত

soudi frnনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ-সৌদি আরব দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৫ এপ্রিল সৌদি পররাষ্ট্র দপ্তরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আবদেল বিন আল-জুবায়েরের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

বৈঠকে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। জাতিসংঘ এবং ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির কর্মকাণ্ড নিয়েও তাঁদের মধ্যে আলোচনা হয়।

সৌদি বাদশাহ কিং সালমানের প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী  আবদেল বিন আল-জুবায়ের বাদশাহ সালমানের বাংলাদেশ সফরে যাওয়ার আগ্রহের কথা জানান।

সৌদির সাবেক পররাষ্ট্রমন্ত্রী  সৌদ আল-ফয়সালের স্মরণে এক অনুষ্ঠানে যোগ দিতে গত রোববার সৌদি আরব যান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। ওই দিনই এক সম্মেলনে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। ওই অনুষ্ঠানে বাহরাইন, লেবাননসহ ইসলামি বিশ্বের অনেক নেতা যোগ দেন। আজ মঙ্গলবার তাঁর আনুষ্ঠানিক সফর শেষ হবে।

সৌদি আরব সফরকালে পররাষ্ট্রমন্ত্রী কিং আবদুল্লাহ হিউম্যানিটেরিয়ান ফাউন্ডেশনের চেয়ারম্যান তুর্কি বিন আব্দুল্লাহর সঙ্গে সাক্ষাৎ করেন। বাংলাদেশে ঘূর্ণিঝড়ে নিরাপদ আশ্রয়কেন্দ্র ও দারিদ্র্য দূরীকরণে ফাউন্ডেশনের প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী।  আর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন তুর্কি বিন আব্দুল্লাহ। বাংলাদেশের সঙ্গে অন্যান্য সম্পর্ক শক্তিশালী করার আশা প্রকাশ করেন তিনি।

মতামত...