,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাজারে এলো আইফোন এসই

iphone seনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বাজারে এলো আইফোন ৫এস সিরিজের নতুন সংস্করণ এসই।

কুপারতিনো অ্যাপল ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে নতুন এ সংস্করণটি উন্মুক্ত করা হয়। এছাড়া নতুন ও ছোট আকৃতির একটি আইপ্যাড প্রো এবং আইওএস সফটওয়্যারের নতুন ভার্সন ৯.৩-ও উন্মুক্ত করা হয়েছে।

৪ ইঞ্চির ডিসপ্লে সম্পন্ন আইফোন এসই আসলে বাইরে থেকে ৫এস মডেলের মতো দেখতে হলেও এর ভেতরটা ৬এস মডেলের মতো করে ডিজাইন করা। ৪কে রেকর্ডিং সুবিধা সম্পন্ন হ্যান্ডসেটটির অভ্যন্তরীণ ধারণক্ষমতা ১৬ গিগাবাইট। এর মূল্য ধরা হয়েছে ৩৯৯ ডলার। তবে ৬৪ গিগাবাইট ধারণক্ষমতার এ মডেলের অপর একটি ভার্সন কিনতেই বেশি উৎসাহিত করা হচ্ছে গ্রাহকদের। এর মূল্য ধরা হয়েছে ৪৯৯ ডলার।

১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার এ হ্যান্ডসেট সিলভার, গোল্ড ছাড়াও রোজ গোল্ড রঙে পাওয়া যাবে।

এদিকে, ৯.৭ ইঞ্চির ডিসপ্লে সম্পন্ন অ্যাপলের নতুন আইপ্যাড প্রো-টিতে রয়েছে স্মার্ট কি-বোর্ড অ্যাক্সেসরিজ। এছাড়া এতে অ্যাপলের পেন্সিলও সাপোর্ট করবে। ৪৫০ গ্রাম ওজনের এ আইপ্যাডে রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং এটি লাইভ ফটো সাপোর্ট করে। ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতা সম্পন্ন আইপ্যাড প্রো-এর মূল্য ধরা হয়েছে ৫৪৯ ডলার। এছাড়া ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা সম্পন্ন আইপ্যাড প্রো-এর মূল্য ধরা হয়েছে যথাক্রমে ৭৪৯ ডলার ও ৮৯৯ ডলার।

অ্যাপল জানিয়েছে, আইফোন ৫এসই ও আইপ্যাড প্রো, উভয়ের আগাম বুকিং দেওয়া যাবে আগামী ২৪ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

 

বি এন আর/০০১৬০০৩০০২২/০০০৩৫২/এস

মতামত...