,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাণিজ্য প্রসার ও আধুনিক ব্যাংকিং সেবায় ইউসিবি ভূমিকা রাখবে

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::পটিয়ায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এর ১৭৭তম শাখার উদ্বোধন করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

মঙ্গলবার দুপুরে পটিয়া পৌরসদরের বাসস্টেশনস্থ ইসলাম টাওয়ারে ইউসিবি ব্যাংকের ১৭৭তম শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘অনেক প্রতিকূলতা পেরিয়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক আজ সারা বাংলাদেশে প্রতিষ্ঠিত। বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধ ও গতিশীল করতে ১৯৮৩ সালে আমার মরহুম পিতা আখতারুজ্জামান চৌধুরী বাবু বেসরকারি এ ব্যাংক চালু করেন। তাই এ ব্যাংক উদ্বোধনের মাধ্যমে আমার পিতার স্মৃতিকে ধরে রাখতে পটিয়ার আপামর জনসাধারণের কাছে সেবা পৌঁছে দিতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ১৭৭তম শাখা উদ্বোধন করা হল।’ তিনি বলেন, ‘পটিয়া হচ্ছে আমার আত্মার আত্মীয়। এখানে আমার বাবা মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর লেখাপড়াসহ বিভিন্ন স্মৃতি জড়িত। পটিয়া হচ্ছে দক্ষিণ চট্টগ্রামের অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা। এখান থেকে ব্যবসা বাণিজ্য ও অর্থনীতি সমৃদ্ধি করতে এই ব্যাংক আরো অগ্রণী ভূমিকা পালন করে যাবে। ব্যবসায় বাণিজ্য প্রসার ও আধুনিক ব্যাংকিং সেবায় ইউসিবি ভূমিকা রাখবে।’ তিনি পটিয়াবাসীর কাছে এ ব্যাংকের জন্যে সার্বিক সহযোগিতা কামনা করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সামশুল হক চৌধুরী এমপি, সাবেক মহিলা এমপি চেমন আরা তৈয়ব, পটিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধূরী টিপু, পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সেক্রেটারি আবুল কালাম আজাদ, ব্যাংকের উপ–ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আবদুল জব্বার চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় প্রধান জেনারেল সার্ভিস বিভাগ এম মোস্তফা তারেক, চট্টগ্রাম আঞ্চলিক অফিসের ইভিপি মো. মুছলেহ উদ্দীন মনছুর, শাখা ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর কবির প্রমুখ।

আনোয়ারা সদরে গতকাল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ১৭৬তম শাখার উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসাবে উক্ত শাখার উদ্বোধন করেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি। অন্যদের মধ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার চৌধুরীসহ ব্যাংকের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় সুধীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাইফুজ্জামান চৌধুরী এমপি তার বক্তব্যে উল্লেখ করেন, ‘সময়ের পরিবর্তনে গ্রাহক চাহিদা এবং ব্যাংকিং পরিষেবার ক্ষেত্রে এসেছে বহুমুখী বৈচিত্র, আর এই পরিবর্তনের সাথে সমন্বয় রেখেই সর্বোত্তম সেবা দিয়ে চলেছে ইউসিবি।’ –প্রেস বিজ্ঞপ্তি

মতামত...