,

সর্বশেষ
bnr ad 250x70 1

বান্দরবানে পাহাড় কাটা রোধে সভা অনুষ্ঠিত

রিমন পালিত, বান্দরবান,২৬ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম::”পাহাড় কাটা রোধ করুন , সুন্দর সমৃদ্ধ দেশ গড়–ন ” এই শ্লোগানকে সামনে রেখে দুপুরে বান্দরবান জেলা প্রশাসন ও পাহাড় কাটা প্রতিরোধ কমিটির আয়োজনে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ে পাহাড় কাঠা নিরোধ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

জেলা প্রশাসক দিলীপ কুমার বনিকের সভাপতিত্বে অনুষ্টানে অনান্যের মধ্যে আরো উপস্থিথ ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চেীধুরী ,সদড় উপজেলা চেয়াম্যান আবদ্দুল কুদ্দুস , সহকারী পুলিশ কর্মকতা ইয়াসিন আরফাত ,বান্দরবান পেীড়সভার সচিব তোহিদুল ইসলাম সহ সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ।

প্রধান অতিথি বলেন পাবর্ত্য অঞ্চলকে দেশ ও বিদেশের বুকে পরিচিত করে দিয়েছে সবুজ ছায়া ঘেড়া এই পাহাড় । যার নীবির সেীন্দর্যে বিমুগ্ধ ভ্রমন প্রিয়াসুরা।

প্রতিবছর এই পাড়ারের সেীন্দর্য দেখার জন্য ছুটে আসে হাজারো পর্যটক । আর তার মাধ্যমে আর্থিক ভাবে লাভবান হচ্ছে পাবর্ত্য অঞ্চলে বসবাস কারী জনগন এবং সমৃদ্ধ হচ্ছে দেশ ।

কিন্তু কিছু চক্র মহল পরিবেশের ক্ষতি করে পাহাড় কেটে পরিবেশের বিপজ্জয় ডেকে আনছে। তাই এই সব চক্রমহল থেকে দেশকে রক্ষা করে সকলের মাঝে সচেতনতা তৈরী করতে পরলে বাংলাদেশ আবারো সুন্দর সুজলা সুফলা শ্যামল দেশে পরিনত হবে বলে তিনি আশা ব্যাক্ত করেন ।

মতামত...