,

সর্বশেষ
bnr ad 250x70 1

বান্দরবানে সন্ত্রাসী জীবন ছেড়ে আলোর পথে ন্যাশনাল পাটির সদস্যরা

bরিমন পালিত,বান্দরবান,বিডিনিউজ রিভিউজ.কম::  বান্দরবানে সন্ত্রাসী জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ম্রো ন্যাশনাল পার্টির (এমএনপি) সদস্যদের স্বাবলম্বী করার উদ্যোগ নিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সমন্বিত পাহাড়ি খামার উন্নয়ন প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৩০ জন সদস্যের মাঝে গাভীর বাছুর বিতরণ করা হয়েছে।

শুক্রবার বিকেলে আলী কদম উপজেলা পরিষদ মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের মধ্যে গাভীর বাছুর বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

উন্নয়ন বোর্ডর ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সালেহীন, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, আলী কদম সেনাবাহিনীর জোন অধিনায়ক লে. কর্নেল সারওয়ার হোসেন, সহকারী পুলিশ সুপার আল মাহাদুদ হাসান, আলী কদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, লামা পৌর সভার মেয়র মো. জহির প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, এমএনপির সদস্যরা সন্ত্রাসী জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় এলাকার পরিবেশ শান্ত হয়ে উঠেছে। সন্ত্রাস চাঁদাবাজি না থাকলে এলাকার উন্নয়নও এগিয়ে যাবে। এমএনপির সদস্যদের জন্য চাকরীর সুযোগ, ভূমি প্রদান, বাগান সৃজনসহ তাদের কর্মমুখী করতে মন্ত্রণালয় ও উন্নয়ন বোর্ড থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

সেনাবাহিনীর রিজিওন কমান্ডার জানান, সেনাবাহিনীর পক্ষ থেকে এমএনপির সদস্যদের জন্য বেশ কিছু কর্মমুখী উদ্যোগ নেওয়া হয়েছে। এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও শান্তি শৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনী আগের চাইতে অগ্রণী ভূমিকা পালন করছে বলে জানান তিনি।

মতামত...