,

সর্বশেষ
bnr ad 250x70 1

বান্দরবানে সেনাবহিনীর সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত ১

বান্দরবান সংবাদদাতা, ১৩ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম::  বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দুর্গম নাইক্ষ্যংমুখে সোমবার বিকালে সেনাবহিনীর সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে একজন নিহত ও দুই শিশু আহত হয়েছে।

টানা দুই ঘণ্টা সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের মুখোমুখি গোলাগুলি হয়েছে। নিহত পাহাড়ি সন্ত্রাসীর নাম জানা যায়নি। আহতরা হলেন, মাংপ্রেন মুরুং (৮) ও দুই নোং মুরুং (৭)। আহত দুইজনকে লামা হাসপাতালে আনা হলে গুরুতর আহত মাং প্রেন মুরুং কে চমেক হাসপাতালে রেফার করা হয়। সেনাবহিনীর সাথে ঘটনাস্থলে পুলিশের একটি টিমও অবস্থান করছে বলে লামা থানা পুলিশের ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন।

জানা গেছে, সোমবার বিকালে রুপসীপাড়া সেনা ক্যাম্পের একটি নিয়মিত টহল টিম নাইক্ষ্যংমুখ এলাকায় যায়। সেখানে পৌঁছালে নাইক্ষ্যংমুখে পূর্বে অবস্থানরত ১৫/২০ জনের অস্ত্রধারী একটি পাহাড়ি সন্ত্রাসী গ্রুপ সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে উভয়পক্ষের মধ্যে দুই ঘণ্টাব্যাপী গুলিবিনিময় হয়। এই সময় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে নাইক্ষ্যং মুখ এলাকার পার্শ্ববর্তী আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার পালট মুরুং এর ছেলে মাং প্রেন ও নাইক্ষ্যং মুখের ব্লু মেম্বার পাড়ার মেন আই মুরুং এর ছেলে দুই নোং মুরুং গুলিবিদ্ধ হয়। অপরদিকে গোলাগুলিতে একজন পাহাড়ি সন্ত্রাসী নিহত হয় বলে নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে।

খবর পেয়ে লামা সাব জোন থেকে আরো একটি সেনা টিম ঘটনাস্থলে ছুটে যায় বলে জানায় লামা সাব জোনের দায়িত্বরত ল্যাফট্যানেন্ট রাশেদ। লামা-আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল সারোয়ার হোসেন সাংবাদিককে বলেন, ঘটনা নিয়ন্ত্রণে আনতে সন্ধ্যা ছয়টায় আলীকদম সেনা জোন থেকে আরেকটি সেনা টিম পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।

মতামত...