,

সর্বশেষ
bnr ad 250x70 1

বান্দরবানে হিন্দু সম্প্রদায়ের পাঁচ দিন ব্যাপী রাসলীলা উৎসব শুরু

রিমন পালিত, বান্দরবান,বিডিনিউজ রিভিউজ.কম:: বর্ণাঢ্য আয়োজনে বান্দরবান জেলার পাশ্ববর্তী বাজালিয়ায় উদযাপিত হচ্ছে সনাতন ধর্মালম্বীদের রাসলীলা উৎসব । প্রতি বছর কার্তিক-অগ্রহায়ণ মাসের পূর্ণিমা তিথিতে এই রাসউৎসব আয়োজিত হয় ।

প্রতিবছরের ন্যায় এবারও উৎসবের আয়োজন করেন বাজালিয়া রাস মহোৎসব উদযাপন পরিষদ । এবারও বাজালিয়ার বৈদ্যনাথ শিববাড়ি প্রাঙ্গনে পাঁচ দিন ব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়েছে ।

সকাল থেকে ভক্তরা প্রতিমা দর্শনের মধ্যে দিয়ে শুরু হয় এই পূজা । আজ উৎসবের দ্বিতীয় দিন সোমবার নামযজ্ঞের মধ্যে দিয়ে অধিবাসের সূচনা হয় , আর রাতে অনুষ্ঠিত হয় ধর্মসভা ।

তাপস কান্তি দত্ত সভাপতিত্বে ধর্মসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কতুব উদ্দিন চৌধুরী । রাসলীলা উৎসবকে কেন্দ্র করে শত শত সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ সমবেত হয় ।

পনের ও ষোল নভেম্বর আয়োজন করা হয়েছে ষোড়শপ্রহরব্যাপী মহানামযজ্ঞ , অহোরাত্র শ্রী শ্রী নাম সংকীর্ত্তন । ২২ নভেম্বর বৃহস্পতিবার উষালগ্নে নগরকীর্ত্তন ও শ্রী শ্রী মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য পাঁচদিন ব্যাপী এই রাস উৎসবের সমাপ্তি টানা হবে ।

মতামত...