,

সর্বশেষ
bnr ad 250x70 1

বান্দরবান থেকে পাচার ১১ আদিবাসী তরুণী মিয়ানমার থেকে উদ্ধার

boddaনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম,  বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলা থেকে পাচার হওয়া ১১ আদিবাসী তরুণীকে মিয়ানমার থেকে উদ্ধার করে শনিবার দুপুরে নিয়ে আসা হয়েছে।

বান্দরবান থেকে পাচার হওয়া ১১ আদিবাসী তরুণী মিয়ানমার থেকে উদ্ধার

উদ্ধার হওয়া তরুণীরা হলেন, হ্লা সুই প্রু মার্মা,সোজো মার্মা,পাইনুচিং মার্মা,সিং দাইংউ মার্মা,থুইয়ো মার্মা,ম্যামাচিং মার্মা,ম্যংজাই মার্মা,ম্য চিংনু মার্মা,নুন যে ক্রো মার্মা,মে থুই চিং মার্মা ও সানুচিং মার্মা। তাদের সবার বয়স ১১ থেকে ১৯ বছর। তাদের সবার বাড়ি জেলার রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

গত জানুয়ারি মাসে বান্দরবানের রোয়াংছড়ির বিভিন্ন এলাকা থেকে তাদের অনাথ আশ্রমে রাখার কথা বলে প্রথমে রাঙামাটির মিতিঙ্গাছড়ি বৌদ্ধ বিহারে নিয়ে যায়,পরে পাচারকারীরা সেখান থেকে মিয়ানমারে পাচার করে দেয়।

pasarএ ঘটনায় ১১ মার্চ জেলার রোয়াংছড়ি থানায় মানব পাচার আইনে একটি মামলা দায়ের করা হলে বান্দরবান ডিবি পুলিশ মিয়ানমারের মংন্ডু শহরতলীর কাছে নেজাদো মন্দির থেকে তাদের উদ্ধার করে জেলার নাইক্ষ্যংছড়ির উলুবুনিয়া সীমান্ত দিয়ে শনিবার দুপুরে বান্দরবানে নিয়ে আসে। পাচার হওয়া তরুণীরা জানায়,তাদের একটি ঘরে আটকে রেখে নির্যাতন করা হতো।

 

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০২৯৯ /এস

মতামত...