,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাল্য বিবাহের দায়ে, বর-কনের পিতাসহ চার জনকে সাজা

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ দিনাজপুরের খানসামায় বাল্য বিবাহ আয়োজনের অভিযোগে বর-কনের পিতাসহ চার জনকে সাজা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। ঘটনাটি ঘটেছে জেলার খানসামা উপজেলার ডাঙ্গাপাড়া (উত্তরপাড়া) গ্রামে ১৮ই জুন (শনিবার) দিবাগত রাত সোয়া একটার দিকে এ ঘটনা ঘটে।

দিনাজপুর-খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজেবুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলো- কনের পিতা ও উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান (৩৭), বরের পিতা ও উপজেলার জমিদারপাড়া এলাকার মৃত আব্দুল হোসেনের ছেলে দুলাল হোসেন (৪০), ঘটক উত্তরপাড়া এলাকার ইয়াসিন আলীর ছেলে ওবাইদুল (৩০) ও আয়োজক আজিজুল ইসলাম (৩৫)।

দিনাজপুর খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ সরকার বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বাল্য বিবাহ হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে চারজনকে আটক করে।

পরে ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালত ঘটক ওবাইদুলকে ১ মাস, ছেলের পিতা দুলাল ও কনের পিতা হাবিবুরকে ২৫ দিনের ও আয়োজন করার অপরাধে আজিজুলকে ২০ দিনের সাজা প্রদান করা হয়, বলে জানিয়েছেন তিনি।

এ দিকে সাজাপ্রাপ্তদের ১৯ই জুন (রবিবার) কারাগারে পাঠানো হয়েছে, বলে জানা যায়।

মতামত...