,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাশঁখালীতে জামায়াত,সরকার ও এস আলম গ্রুপের বিপরীতে নিরীহ মানুষ

liakot bkliবাশঁখালী সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বাশঁখালীতে জামায়াত সরকার ও এস আলম গ্রুপের পক্ষে কাজ করছে, বিপরীতে সেখানে সাধারন মানুষ স্বতস্ফূর্তভাবে এই প্রকল্পের বিরোধীতা করছে জানিয়ে তেল, গ্যাস বিদ্যুৎ ও বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেছেন, বাশঁখালীতে পুলিশ এবং সন্ত্রাসীদের গুলিতে সাধারন মানুষ নিহত হয়েছে, তারা সবাই উন্নয়ন প্রকল্পরে প্রতিবাদ করতে গিয়ে প্রান দিয়েছে। তাদের জমি নিয়ে যে প্রতারণা ও জালিয়াতি হচ্ছে তার প্রতিবাদ করতে গিয়ে খুন হয়েছে।

শুক্রবার বাশঁখালী গন্ডামারায় প্রস্তাবিত বিদ্যুৎ কেন্দ্রের স্থান ও সেখানে নিহত ও আহতদের পরিবারের সাথে সাক্ষাত শেষে চট্টগ্রাম শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে একথা বলেন তিনি।

আনু মুহাম্মদ অভিযোগ করেন, “বাশঁখালীর জামায়াত-বিএনপি সরকার ও এস আলমের পক্ষে কাজ করছে, তাদের সবাইকে টাকা দিয়ে কেনা হয়েছে, সাধারন মানুষ স্বতস্ফূর্তভাবে লুন্ঠন প্রকল্পের প্রতিবাদ করেছে, এই উন্নয়ন প্রকল্পে এমন সব সমস্যা আছে যা মানুষ জীবন দিয়ে হলেও প্রতিহত করতে চাচ্ছে।

তেল ,গ্যাস বিদ্যুৎ ও বন্দর রক্ষা জাতীয় কমিটির দশ সদস্যের একটি প্রতিনিধি দল শুক্রবার সকালে চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারা গ্রামে পৌছে। সেখানে তারা বিদ্যুৎ কেন্দ্রর প্রস্তাবিত স্থান ও নিহত আহতদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত করেন। সেখানে তারা গ্রামবাসীর এক মানব বন্দনে অংশগ্রহণ করেন।

মতামত...