,

সর্বশেষ
bnr ad 250x70 1

বাশঁখালীর ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চায় বিএনপি

banskli nomanনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত চার গ্রামবাসীর পরিবারে সাথে সাক্ষাত ও ঘটনাস্থল পরিদর্শন করে, এ ঘটনার জন্য দায়ীদের বিচারের মুখোমুখি করতে গণশুনানির দাবি করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শনিবার দুপুরে নিহত চার গ্রামবাসীর পরিবারে সাথে সাক্ষাত ও ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি।

তিনি বলেন, ‘একটি পক্ষের গুলিতে গ্রামবাসী নিহত হয়েছেন। যারা মারা গেছেন তারা একেবারেই নিরীহ সাধারণ মানুষ। তারা নিজের ভিটে-মাটি বাঁচাতেই সে দিনের মিছিলে গিয়েছিলো। ওই মিছিলে কারা গুলি চালিয়েছে তাদের চিহ্নিত করতে এখানে গণশুনানির ব্যবস্থা করতে হবে।’

তিনি আরো বলেন, ‘গ্রামের মানুষ সবাই সবাইকে চেনে। তাই কাদের উস্কানিতে মিছিলে গুলি হয়েছে তা গ্রামবাসী ভালো করেই জানেন। আমরা তাঁদের সাথে কথা বলেছি। সরকারের উচিত এই নিরীহ সহজ সড়ল মানুষ গুলোর কথা শোনা।’

শুক্রবার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত চার গ্রামবাসীর পরিবারে সাথে সাক্ষাত ও ঘটনাস্থল পরিদর্শন করে, প্রকল্পটি অন্যত্র সরিয়ে নিতে সরকারের প্রতি আহ্ববান জানিয়েছিলো তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি।

এছাড়া সংঘর্ষের পরদিন নিহত ৪ জনের পরিবারকে সান্তনা দিতে বিএনপি চেয়ারপার্সনের প্রতিনিধি হয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তবে ঘটনার ছয়দিন পেরিয়ে গেলেও এলাকায় জাননি সরকার দলীয় স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমান। এ নিয়ে এলাকাবাসীর মাঝে বিরাজ করছে ক্ষোভ।

মতামত...