,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপিকে হাছান নির্বাচনে এসে মাঝপথে সরে যাবেন না

পৌর নির্বাচনে অংশ নিয়ে মাঝপথে সরে না যেতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ।

তিনি বলেন, ‘শুনেছি বিএনপি আসন্ন পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছে। আমি এই সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছে
বলবো নির্বাচনে অংশ নিয়ে মাঝপথে সরে না যেতে।’

হাছান মাহমুদ শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘যুদ্ধাপরাধীদের বিচার-পাকিস্তান ও জামায়াতের অনৈতিক বক্তব্য’ শীর্ষক আলোচনা সভায় বক্তৃতা দিচ্ছিলেন।

সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ সম্পাদক বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

পৌরসভা নির্বাচনে দলীয় নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচনে দলীয় প্রতীকে দাঁড়াবে আওয়ামী লীগ। আর এই নির্বাচনে ঐক্যবদ্ধভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। বর্তমানে দেশে শতকরা ৭০ ভাগ পৌরমেয়র আমাদের। তবে এই সংখ্যা এবার ৮০ ভাগে উন্নীত করতে হবে। এজন্য সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, যুদ্ধাপরাধ বিচার যে সঠিক, সম্প্রতিক সময়ে পাকিস্তানের প্রতিক্রিয়াই তা প্রমাণ করে।

কামরুল ইসলাম বলেন, পৌরসভা নির্বাচনে আসার জন্য শর্ত দিলেও পরবর্তীতে তা থাকবে না বিএনপির। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য বিএনপির নির্বাচনে আসা উচিত।

তিনি বলেন, যারা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই এদেশকে জঙ্গি রাষ্ট্র বানানোর ষড়যন্ত্রে লিপ্ত।

মতামত...