,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপির কক্সবাজার জেলা ১৫১ সদস্যের কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::অবশেষে দীর্ঘ ৮ বছর পর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রায় সব পদবীর পদ অপরিবর্তিত রেখেই ঘোষিত হয়েছে কক্সবাজার জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি। তবে কমিটিতে নতুন অনেক মুখই যুক্ত হয়েছেন। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি অনুমোদন দেয়ার কথা জানায় জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, মো. শাহজাহান চৌধুরীকে সভাপতি ও এডভোকেট শামীম আরা স্বপ্নাকে সাধারণ সম্পাদক করে কক্সবাজার জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদন দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সভাপতি ও সাধারণ স¤পাদক ছাড়াও কমিটিতে ফের একই পদে রয়েছেন দপ্তর স¤পাদক ইউসুফ বদরী ও প্রচার স¤পাদক অধ্যাপক আকতার চৌধুরী। এছাড়া অন্যান্য পদও প্রায় অপরিবর্তিত রয়েছে। তবে কমিটিতে বেশ কিছু নতুন মুখ রয়েছে বলে সূত্রটি জানায়। এছাড়া স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ, কেন্দ্রিয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল ও নির্বাহী কমিটির সদস্য হাসিনা আহমদকে কমিটির সদস্য রাখা হয়েছে বলে সূত্রটি জানায়।
কমিটির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে গতকাল রাতে জানিয়েছেন, তারা এখনও পূর্ণাঙ্গ কমিটি হাতে পাননি। আজ বৃহস্পতিবার তারা কমিটি হাতে পাবেন।

সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা বিএনপিতে রয়েছে গ্রুপিং। সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ ও কক্সবাজার ৩ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রিয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজলের মধ্যে এই গ্রুপিং চলেই আসছে। একধরণের প্রকাশ্যে জেলা বিএনপির গ্রুপিং। এতে দলের ভিতরে তৈরি হয় কোন্দল। তবে বর্তমানে বিএনপির দাবি কক্সবাজারে কোনো কোন্দল বা গ্রুপিং নেই। একটি সূত্রে জানা গেছে, জেলা বিএনপির নতুন কমিটিতেসালাহউদ্দিন আহমদের বেশির ভাগ অনুসারীরা স্থান পেয়েছে। ভারতের শিলং থেকে সালাহউদ্দিন আহমদের মনিটরিংয়ে বর্তমানে কমিটি গঠিত হয়েছে। এতে সালাইউদ্দিন অনুসারীরা অগ্রধিকার পেয়েছে বেশি। আট বছর আগে গঠিত হওয়া কমিটির সভাপতি মো. শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নাও ছিল সালাহউদ্দিন অনুসারী। বর্তমান কমিটিতেও সভাপতি-সাধারণ সম্পাদক পরিবর্তন না করেই কক্সবাজার জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়।

উল্লেখ্য, ২০০৯ সালের ২০ নভেম্বর কক্সবাজার জেলা বিএনপির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে ওই সম্মেলনে দু’পক্ষের মধ্যে অপ্রীতিকর ঘটনার পর মো. শাহজাহান চৌধুরীকে সভাপতি ও এডভোকেট শামীম আরা স্বপ্নাকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে কক্সবাজার জেলা বিএনপির কমিটি ঘোষণা দেয়া হয়।

মতামত...