,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপির জাতীয় কাউন্সিল আজ

kaleda.jpg1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল আজ । এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন। রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ মিলনায়তন ও এর চত্বর এবং সোহরাওয়ার্দী উদ্যানের অংশবিশেষ কাউন্সিল ভেন্যু হিসেব ব্যবহার করছে বিএনপি।

শনিবার (১৯ মার্চ) সকাল ১০টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তেলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন কাউন্সিলের প্রধান অতিথি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সবশেষ ২০০৯ সালের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় দেশের বৃহৎ রাজনৈতিক দল বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিল।

পর পর তিনটি ‘ব্যর্থ’ আন্দোলন, সিটি করপোরেশন, উপজেলা ও পৌরসভা নির্বাচনে ভরাডুবি, ‘নাশকতানির্ভর’ আন্দোলনের পর মামলা-জেল-আত্মগোপন ও নেতাদের বিদেশযাপনে নিষ্ক্রিয় হয়ে পড়া বিএনপি জাতীয় কাউন্সিলের মাধ্যমে ফের জেগে উঠবে বলে মনে করছেন দলটির দায়িত্বশীল নেতা ও রাজনীতি বিশ্লেষকরা।

তিন হাজার ১ শ’ কাউন্সিলর, প্রায় ১০ হাজার ডেলিগেট, আমন্ত্রিত অতিথি, বিদেশি মেহমান ও দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী মিলে প্রায় ৩০/৩৫ হাজার লোকের অংশগ্রহণে একটা সফল কাউন্সিলের স্বপ্ন দেখছে বিএনপি।

‘মুক্ত করবই গণতন্ত্র’ প্রতিপাদ্য সামনে রেখে এবারের কাউন্সিলের স্লোগান ঠিক করা হয়েছে ‘দুর্নীতি দুঃশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ।’ অবশ্য বিএনপির অঙ্গ সংগঠন, জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দল, ওলামা দল, তাঁতী দল, মৎস্যজীবী দল আলাদা আলাদা স্লোগান ঠিক করেছে। নিজ নিজ সংগঠনের পক্ষে পোস্টার, ব্যানার ও ফেস্টুন তৈরি করেছে তারা।

প্রায় ৬ বছর পর অনুষ্ঠেয় এ কাউন্সিল সামনে রেখে গত দেড় মাস মহাব্যস্ত সময় পার করেছে বিএনপি। গত ২৩ জানুয়ারি স্থায়ী কমিটির বৈঠকে কাউন্সিলের সিদ্ধান্ত গ্রহণের পরই দায়িত্বশীল নেতারা কোমর বেঁধে নেমে পড়েন কাজে। খালেদা জিয়াকে প্রধান করে কয়েকদিনের মধ্যেই গঠন করা হয় ১১টি উপ-কমিটি।

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০২৮৬/এস

মতামত...