,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপির বিজয় শোভাযাত্রায় প্রাণচাঞ্চল্য

196নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৬, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::  বিজয়ের ৪৪তম বার্ষিকীতে রাজধানী ঢাকায় বিজয় শোভাযাত্রা করেছে বিএনপি। বুধবার বিকেল তিনটায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়।

ডিএমপির নির্দেশনা মেনে কাকরাইল, শান্তিনগর, মৌচাক, মালিবাগ ঘুরে ফের বিকেল সাড়ে চারটায় ফের নয়াপল্টনে এসে শোভাযাত্রা শেষ হয়।

বিজয় শোভাযাত্রায় যোগ দিতে দুপুর থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হন। দীর্ঘদিন থেকেই সরকারি বাধায় ঠিকমত দলীয় কর্মসূচি পালন করতে পারে না বিএনপি। ফলে বিজয় দিবসের এই কর্মসূচিতে বিপুলসংখ্যক নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা গেছে।

জাতীয় ও দলীয় পতাকার সঙ্গে নানা রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন, প্লা-কার্ড নিয়ে নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। তারা মুখে বিজয়ের স্লোগানের সঙ্গে বিএনপির বিএনপির দলীয় স্লোগান দিতে থাকেন।

নয়াপল্টনে শোভাযাত্রা উদ্বোধন করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিজয়ের ৪৪ বছর পরও দেশের মানুষ অধিকারের জন্য লড়ছে। দেশে আজও গণতন্ত্র নেই। দেশে এখনো গুম হয়।

তিনি বিজয় দিবসে দলের নেতাকর্মীসহ দেশের সাধারণ মানুষের প্রতি গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

শোভাযাত্রায় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, মোহাম্মাদ শাহজাহানসহ কেন্দ্রীয় নেতা এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী অংশ নেন।

মতামত...