,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সময় এসেছেঃ ড. হাছান

687নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, জামায়াত নিষিদ্ধের বিষয়ে যে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বিএনপির বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার সকালে রাজধানীর ধানমন্ডির দলীয় সভানেত্রীর কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এসময় যুদ্ধাপরাধীদের বিষয়ে পাকিস্তান আর বিএনপির প্রতিক্রিয়া একই বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি কী বাংলাদেশ নাকি পাকিস্তানের স্বার্থ রক্ষা করছে?- এমন প্রশ্ন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দুঃখজনক হলেও সত্য যুদ্ধাপরাধীদের বিচারকাজ নিয়ে ও রায় বাস্তবায়নের পর পাকিস্তান থেকে যে প্রতিক্রিয়া বা মন্তব্য করা হয়, আমাদের দেশের রাজনৈতিক দল বিএনপিও পাকিস্তানের সঙ্গে সুর মিলিয়ে একইরকম বক্তব্য প্রদান করে। তাই জনগণের মনে প্রশ্ন জাগে বিএনপি আসলে কার স্বার্থ রক্ষা করছে?

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ দাবি করেন, জামায়াতের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নেওয়া হচ্ছে, বিএনপি বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সময় এসেছে।

হাছান মাহমুদ অভিযোগ করে বলেন, ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। বাংলাদেশের নাগরিকদের পাসপোর্টেই উল্লেখ আছে ইসরায়েল ছাড়া অন্য যেকোনো দেশে যাওয়া যাবে। আর সে ইসরায়েলের ইন্টারন্যাশনাল ডিপ্লোম্যাসির প্রধানের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী বৈঠক করেন। প্রকৃতপক্ষে বিএনপি ইসরায়েলের গোয়েন্দা বাহিনীর সহযোগিতায় দেশকে অস্থিতিশীল করতে চাইছে। ইসরায়েলের সঙ্গে বিএনপির এ ষড়যন্ত্র পুরো মুসলিম জাহানের বিরুদ্ধেও ষড়যন্ত্র।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা জাতির সামনে ওয়াদা করেছিলেন যে যুদ্ধাপরাধীদের বিচার এ দেশের মাটিতেই হবে। সব অপশক্তির রক্তচক্ষু, হুমকি, বিভিন্ন আন্তর্জাতিক বাধাকে নস্যাৎ করে দিয়ে শেখ হাসিনা তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন। যুদ্ধাপরাধীদের বিচার একটি চলমান প্রক্রিয়া এবং এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

বক্তব্যের শুরুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন হাছান মাহমুদ।

এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমসহ প্রচার উপ-কমিটির অন্য সদস্যরা।

মতামত...