,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপির ২২৩ প্রার্থী বৈধ, ১২ জনের বাতিল

ঢাকা,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::পৌরসভা নির্বাচনে বিএনপির ১২ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর দলের ২৩৫টি মেয়র প্রার্থীর মধ্যে ২২৩ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। bnp-flag18 যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহজাহান বলেন, ‘বিএনপির ১২ জন মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিলের প্রসঙ্গে নির্বাচন কমিশন যৌক্তিক কারণ দেখাতে পারেননি। তাই আমরা মনে করি, নির্বাচন কমিশন কোনো কারণ ছাড়াই বিএনপির প্রার্থীদের মনোনয়ন বাতিল করেছে।’

‘প্রার্থী বাতিলে আপনারা কি আপিল কিংবা আইনি লড়াই করবেন?’ এ প্রশ্নের জবাবে বিএনপির এ নেতা বলেন, ‘অবশ্যই আমরা এর বিরুদ্ধে আপিল করবো।’

শাহজাহান জানান, বিএনপির মেয়র প্রার্থীদের মধ্যে সিলেট জেলায় একজন, মুন্সীগঞ্জে একজন, গোপালগঞ্জে একজন, ঝিনাইদাহে একজন, মাদারীপুরে একজনসহ মোট ১২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে ২৩৫ মেয়র প্রার্থীর মধ্যে বিএনপির ২২৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে ঘোষিত তফসিল অনুযায়ী ২৩৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আদালতের নির্দেশে মংলা ও মানিকগঞ্জের সিংগাইর পৌর নির্বাচন স্থগিত করা হয়। পরে অবশ্য আপিল করে নির্বাচনে আসে সিংগাইর পৌরসভা। সে হিসাবে আগামী ৩০ ডিসেম্বর ২৩৫ পৌরসভায় ভোট হবে।

এদিকে গত রোববার ছিল মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর। ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে।

মতামত...