,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি আইন মানে না : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::বিচার প্রক্রিয়াকে দীর্ঘায়িত করতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াই আদালতকে হেনস্থা করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আদালতে হাজিরা না দিয়ে একের পর এক তারিখ পিছিয়ে খালেদা জিয়াই আদালতকে হেনস্থা করছেন। বারবার সময় নিয়ে আট মাস বিচার কার্যক্রমকে বিলম্বিত করেছেন। শুক্রবার গুলশানে ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার আদালতে হাজিরা দিয়ে খালেদা জিয়া আদালত থেকে বের হয়ে যাওয়ার সময় আদালত চত্বরে বিএনপিসমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতি হয়। এ প্রসঙ্গ টেনে সেতুমন্ত্রী বলেন, এর মাধ্যমেই বিএনপি প্রমাণ করেছে তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল নন, তারা আইন মানেন না।

ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, আইনের প্রতি যদি শ্রদ্ধা থাকে তাহলে বিএনপির আইনজীবীরা কী করে আদালতে হাতাহাতি করেন। এই দল ক্ষমতায় গেলে কি হবে বুঝতেই পারছেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি একে এম রহমত উল্লাহর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনের সংলাপে আমরা কখনো বলিনি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা যাবে না। আমরা বলেছি নির্বাচন কমিশন প্রয়োজন মনে করলে আইন অনুযায়ী সেনা মোতায়েন করতে চাইলে করবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মামলা পক্ষে গেলে বিএনপি আদালতের প্রশংসা করে আর বিপক্ষে গেলেই সরকারের হস্তক্ষেপের অভিযোগ আনে। যখন তারা মনে করে যে, এ রায়টা সরকারের বিরুদ্ধে গেছে, তখন তারা আনন্দে আটখানা হয়ে যায়। সঙ্গে সঙ্গে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়ে যায়।বি এন আর ২১ অক্টোবর ২০১৭।

মতামত...