,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি-জামায়াতের ছাতার নিচে জঙ্গিদের আস্তানাঃ ইনু

ENOনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বিএনপি-জামায়াতের ছাতার নিচে জঙ্গিদের আস্তানা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বিচারহীনতা সংস্কৃতির প্রধান প্রবক্তা হচ্ছে অতীতের সামরিক শাসকরা ও সরাসরি জামায়াত-বিএনপি। জামায়াত-বিএনপির ছাতার নিচেই জঙ্গি সন্ত্রাসী ও গুপ্তহত্যাকারীদের আস্তানা। জঙ্গি দমন করতে হবে সে সঙ্গে জঙ্গিদের পাহারাদারদের দমন করতে হবে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বিশ্ব শান্তি ও মানবাধিকার আন্দোলন বাংলাদেশ’ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আঞ্চলিক ঐক্য’ শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, একটা বাদ দিয়ে যদি আরেকটা দমন করতে চান তাহলে কার্যত বাংলাদেশের জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন হবে না। যারা জঙ্গিবাদের পাহারাদারদের ওকালতি করে তারা মূলত জঙ্গি দমনে বাধা সৃষ্টি করেন। আমরা জঙ্গিবাদ ও তাদের পাহারাদারদের দমন করবো।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে ক্যাপ্টেন এ বি এম তাজুল ইসলাম বলেন, সন্ত্রাসবাদ নির্দিষ্ট জায়গার মধ্যে সীমাবদ্ধ নেই, সারাবিশ্বেই ছড়িয়ে পড়েছে। এটা কোনো একক দেশের পক্ষে মোকাবেলা করাও সম্ভব নয়। বিশ্বের সব দেশকে ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসবাদ মোকাবেলা করতে হবে একইসঙ্গে আমাদের দেশে দারিদ্র্যতা দূর ও শিক্ষার প্রসার ঘটাতে হবে।

বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ ও ব্যারিস্টার তানিয়া আমীর তাদের বক্তব্যে সন্ত্রাসবাদ ও মৌলবাদ দূরীকরণে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজানোর দাবি জানান।

মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সাবেক সচিব মোহাম্মদ মূসা ও মেজর জেনারেল আব্দুর রশিদ প্রমুখ।

এদিকে, ধর্মীয় জঙ্গিবাদীদের হাতে ধারাবাহিক হত্যাকাণ্ড প্রতিরোধ ও হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত মানববন্ধনে ইনু বলেন, যারা রাজনীতিতে বিএনপি-জামায়াতকে জায়গা দিতে চায় তারা কার্যত জঙ্গিবাদকে আড়াল করতে চায়। তাই তাদের চিহ্নিত করে গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি থেকে কঠোরভাবে মোকাবেলা করতে হবে।

 

মতামত...