,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি জোটের ৩৫ নাম তালিকা সার্চ কমিটিকে

নিজস্ব প্রতিবেদক, ১ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেওয়া বিএনপি জোটের ৭ শরিক দল সার্চ কমিটির কাছে  ৩৫ নাম প্রস্তাব করেছে বলে জানা গেছে।

তবে, বিএনপি জোটের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিয়োগের জন্য রয়েছে ৫ ‘অভিন্ন’ নাম।

তারা হলেন, সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমীন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. সা’দত হুসাইন, আলী ইমাম মজুমদার, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ ও সাবেক সচিব আসাফুদ্দৌলা।

কঠোর গোপনীয়তা রক্ষা করে মঙ্গলবার (৩১ জানুয়ারি) বন্ধ খামে বিএনপি, এলডিপি, বিজেপি, বাংলাদেশ ন্যাপ, খেলাফত মজলিস, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম সার্চ কমিটর কাছে যে নামের তালিকা দিয়েছে, সেখানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগের জন্য উপরের ৫টি নাম ‘অভিন্ন’।

বিএনপি জোটের ৭ দলের দেওয়া বাকি ৩০টি নামের মধ্যে আরও বেশ কয়েকটি নাম অভিন্ন রয়েছে। এসব নামের তালিকায় সাবেক প্রধান বিচারপতি, সচিব, সামরিক কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক রয়েছেন।

মঙ্গলবার ২০ দলীয় জোটের প্রধান শরিক বিএনপি, এলডিপি, বাংলাদেশ ন্যাপ ও খেলাফত মজলিস’র কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে আলাপ করে এ তথ্য জানা গেছে।

মতামত...