,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে:ফখরুল

486 নিজস্ব প্রতিবেদক, ঢাকা , ২৬, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় তাই সরকার আস্থাহীনতায় ভুগছে  দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়ে আমরা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ নিয়েছি।

 

শনিবার নির্বাচনী পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, সরকার বিশেষ দূরভিসন্ধি নিয়ে জাতীয় প্রতীকে পৌরসভা নির্বাচন দিয়েছে। সরকার নিএনপি নেতা কর্মীদের জেলে পুরে রেখে এই ভোটে বিজয় অর্জন করে বিদেশিদের কাছে নিজেদের জনপ্রিয়তা তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু বেগম জিয়া পৌর নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়ায় সরকারের সেই পরিকল্পনা ভেস্তে গেছে।

 

ফখরুল বলেন, জনগণ এবার ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে এক ধাপ এগিয়ে নিবে। গণতন্ত্র রক্ষায় বেগম খালেদা জিয়া আন্দোলন করে যাচ্ছেন। এই আন্দোলনের অংশ হিসেবে আমরা পৌর নির্বাচনে অংশগ্রহণ করেছি। কিন্তু সুক্ষভাবে কারচুপির মাধ্যমে বিএনপির বিজয়কে ছিনিয়ে নেয়ার চক্রান্ত চলছে।

 

তিনি আরো বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের পর দেশে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করার চেষ্টা চলছে। গণতন্ত্রকে বিসর্জন দিয়ে একটি সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিভিন্ন পন্থায় বিরোধীদের নির্যাতন শুরু করেছে। এই নির্বাচনে তাদের সেই নির্যাতন নিপীড়নের জবাব দেবে জনগণ।

 

বিরোধী দলের উপর দমন-পীড়ন চলছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, এক মাসে ৬ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ শত নেতাকর্মীকে হত্যা করা হয়েছে এবং ৩ শত নেতাকর্মীকে গুম করা হয়েছে। আজ বাক স্বাধীনতা নেই। একের পর এক পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছে। তাই সরকারের নির্যাতন নিপীড়নের প্রতিবাদ হিসেবে আপনারা ধানের শীষে ভোট দিবেন।

 

শনিবার বীরগঞ্জ পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব আমিরুল বাহারকে, দুপুর ১২ টায় দিনাজপুর পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমের হাতে ধানের শীষ প্রতীক তুলে দিয়ে ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

 

বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মনজুরুল ইসলাম মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সাবেক এমপি আলহাজ্ব মো. আকাতারুজ্জামান মিয়া, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন ধলু প্রমুখ।

 

দিনাজপুর পৌরসভায় ফুলবাড়ী বাসস্ট্যান্ডে দিনাজপুর জেলা বিএনপি সভাপতি আলহাজ লুৎফর রহমান মিন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী। পথ সভার আগে বিএনপি মনোনীত পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম ও আলহাজ আমিরুল বাহারের পক্ষে পৌরবাসীর কাছে ভোট প্রার্থনা করে গণসংযোগ করেন।

 

মতামত...