,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি নেতা আসলাম চৌধুরীর গা ঢাকা

bnp Aslam-Chy1নিজস্ব প্রতিবেদন,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  ইসরাইলী গোয়েন্দা মোসাদ’ কানেকশনের অভিযোগে বিভিন্ন সংবাদপ্ত্র ও  টেলিভিশনে প্রচারের পর এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারীতে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী গা ঢাকা দিয়েছেন ।  শনিবার একাধিক স্থানে ও মোবাইল ফোনে কল  করে ও তাকে নাগাল পাওয়া যায়নি।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে । মোসাদ কানেকশনের উপযুক্ত প্রমাণ পেলে যে কোনো মুহূর্তে গ্রেফতার হতে পারেন বিএনপির এ নেতা।
জানা গেছে, মোসাদের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার উৎখাত যড়যন্ত্রে আসলামের সঙ্গে বিদেশি যেসব নাগরিক চক্রান্তে জড়িত তাদের ব্যাপারেও খোঁজখবর নিচ্ছে দেশের গোয়েন্দারা। বিএনপির এ নেতা ছাড়াও সরকার উৎখাত ষড়যন্ত্রে জড়িত আরও ছয় বাংলাদেশির ব্যাপারেও তদন্ত শুরু করেছে।
বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে সরকার উৎখাত ষড়যন্ত্রের ঘটনা তদন্তের ব্যাপারে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি শফিকুল ইসলাম। গেল ৭ মে থেকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারির পর প্রত্যেক  বিমান ও স’লবন্দরগুলোতে সতর্কবার্তা পাঠিয়েছে  গোয়েন্দারা।

বিএনপির  ইসরাইলের গোয়েন্দা মোসাদের সঙ্গে সম্পর্কের কথা প্রকাশ হবার পর দেশে বিদেশে এ নিয়ে তুমুল বিত্রকের ঝড় উঠে। আওয়ামিলীগ বলছে, বিএনপির মোসাদের সঙ্গে  সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে! বিএনপি এ ঘটনা প্রকাশের পর ও বরাবরই তা বানোয়াট বলে  উড়িয়ে দেয়ার চেষ্টা করছে।
শনিবার ১৪ মে  ইসরাইলের কোনো রাজনৈতিক ব্যক্তি বা দলের সঙ্গে বন্ধুত্বকে প্রকারান্তরে ‘রাজনৈতিক আত্মহত্যা’ বলে মন্তব্য করেছেন ঢাকায় ফিলিস্তিনি দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসুফ এস রামাদান।
ফিলিস্তিনের ঐতিহাসিক নাগবা দিবস উপলক্ষে দূতাবাসে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে রামাদান বলেন, ‘বাংলাদেশের কোনো রাজনৈতিক ব্যক্তি বা দল যদি ইসরাইলের কোনো রাজনৈতিক ব্যক্তি, দল কিংবা গোয়েন্দা  সঙ্গে সম্পর্ক গড়ে তোলে, তবে তা হবে তাদের রাজনৈতিক আত্মহত্যা।’
বিএনপি নেতার সম্পৃৃক্ততার খবর চাউর হতেই ফিলিস্তিনি দূতাবাসে ছুটে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ফিলিস্তিনি দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসুফ এস রামাদানকে বলেন, ‘দল হিসেবে বিএনপির সঙ্গে ইসরাইলের কোনো সংযোগ নেই। তারা সবসময় ফিলিস্তিনের জনগণের পাশে আছে।’
প্রসঙ্গত, সম্প্রতি ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদি ভারত সফর করেন। সেখানে বিভিন্ন পর্যায়ের ব্যক্তির সঙ্গে তার বৈঠক হয়েছে। বৈঠকে বাংলাদেশ সম্পর্কে নানা মন্তব্য করেন মেন্দি এন সাফাদি। এতে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীও ছিলেন। বৈঠকের যে  গ্রুপ  ছবি প্রকাশ পেয়েছে তাতে আসলাম চৌধুরীকেও হাস্যোজ্জল দেখা যায়।
মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী শুক্রবার গণমাধ্যমকে বলেন, ‘ইসরাইলের গোয়েন্দা মোসাদের সঙ্গে সরকার উৎখাতের ষড়যন্ত্র করলে তা কেউ প্রকাশ করবে না। এটি বানোয়াট তথ্য বলে আমাকে জানিয়েছে আসলাম চৌধুরী। বিএনপিকে ফাঁসানোর জন্য এ তথ্য ছড়ানো হচ্ছে।’

মতামত...