,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ৫০ একর জমি বাজেয়াপ্ত

bnp-kokaনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে বিএনপি নেতা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ৫০ একর কৃষি জমি আদালতের আদেশে বাজেয়াপ্ত করা হয়েছে।

ওই জমি সরকারি খাস খতিয়ানভুক্ত করে সরকারের নিয়ন্ত্রণে ও হেফাজতে নিয়েছে জেলা প্রশাসন। রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল, কর্ণগোপ ও তেৎলাবো মৌজায় অবস্থিত ওই জমি দখলে নিয়ে লাল পতাকা ও সরকারি সাইনবোর্ড লাগানো হয়েছে বলে জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

বৃহস্পতিবার  ২২সেপ্টেম্বর দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া জানান, ২০১৫ সালের ২০ অক্টোবর রমনা থানায় দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় (মামলা নং ৫(৪)০৮) ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর আদেশে সাদেক হোসেন খোকার মালিকানাধীন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৩৪টি রেজিস্টিকৃত সাফ-কবলা দলিলমূলে ক্রয়কৃত ৫০ দশমিক ৮৯০২ একর কৃষি খাসজমি (যার মূল্য ৮ কোটি ৯৩ লাখ ৫১ হাজার ৭শ’ ৯৩ টাকা) রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়।

বাজেয়াপ্রাপ্তকৃত সম্পত্তি সরকারের দখল, নিয়ন্ত্রণ ও হেফাজতে নেয়ার জন্য নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বরাবর আদেশের অনুলিপি প্রেরণ করা হয়। এর প্রেক্ষিতে চলতি বছরের ২২ আগস্ট উপজেলার গোলাকান্দাইল মৌজায় ৩ দশমিক ০৯৭৫ একর, কর্ণগোপ মৌজায় ৬ দশমিক ১৫৭২ একর ও তেৎলাব মৌজায় ৪১ দশমিক ৬৩৫৫ একর কৃষি জমি সরকারের দখল ও নিয়ন্ত্রণে নিয়ে লাল পতাকা টাঙ্গানো, সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে।

চলতি মাসের ১৫ সেপ্টেম্বর ওই জমি সরকারী খাস খতিয়ানভুক্ত করা হয়েছে। সেখানে সাদেক হোসেন খোকার নিয়োজিত ১৫ জন আনসারকে প্রত্যাহার করা হয়। সরকারী জমির নিরাপত্তায় ২০ জন আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে চিঠি দেয়া হয়েছে। -বাসস।

মতামত...