,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিগ ব্যাশে মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ি!

bnr ad 250x70 1

aক্রীড়া প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,আইপিএলে দুর্দান্ত পারফর্ম করায় এবার অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে দল পেতে যাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজ। বিগ ব্যাশের আসন্ন মৌসুমের জন্য অন্তত ছয়টি দল তাকে পেতে আগ্রহ প্রকাশ করেছে। তবে কাটার মাস্টার কোন দলে ভিড়বেন তা নিশ্চিত হয়নি এখনও।

অস্ট্রেলিয়ান গণমাধ্যমে প্রকাশিত খবরটা ক্রিকেট বিশ্বে তাক লাগিয়ে দেয়ার মতো কিছু না হলেও আইপিএলে প্রথমবারের মতো খেলতে গিয়ে তিনি যা করছেন তার পর, বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তার ডাক পাওয়াটা অস্বাভাবিক কিছু নয়। আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ১৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

তবে, এ যে রীতিমত কাড়াকাড়ির খবর। এ মৌসুমের বিগ ব্যাশে সাত দলের ছয়টিই নাকি কাটার মাস্টারকে পেতে মুখিয়ে আছে। মেলবোর্ন স্টার্স তাদের বিদেশি রেজিস্ট্রেশনের কোটা পূরণ করলেও এখনও বাকি আছে বাকি দলগুলোর রেজিস্ট্রেশন। তবে, মুস্তাফিজকে দলে পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে মেলবোর্ন রেনেগেডস।

আইপিএলে মুস্তাফিজের দল সান রাইজার্স হায়দ্রাবাদের কোচ টম মুডি যে বিগ ব্যাশের দলটির পরিচালকও। তাই প্রিয় শিষ্যকে নিজ শিবিরে দেখতে চাইবেন তিনি। রেনেগেডসের বিদেশী দুই কোটায় মুস্তাফিজ ও ডোয়াইন ব্রাভোকে নিতে চান মুডি।

এদিকে, সিডনি সিক্সারসও ওঁৎ পেতে আছে মুস্তাফিজকে দলে ভেড়াতে। এছাড়া, এই তালিকায় আছে সিডনি থান্ডার এবং পার্থ স্কর্চার্সের নামও। মুস্তাফিজ বিগ ব্যাশে নাম লেখালে সাকিব আল হাসানের পর তিনি হবেন দ্বিতীয় বাংলাদেশি।

গতির সঙ্গে ছলনাময়ী স্লোয়ার আর নিখুঁত ইয়োর্কারের মিশেল। বাংলাদেশের বিস্ময় বালকের বোলিংয়ের ধার এতোদিনে জেনে গেছে গোটা বিশ্ব। প্রতি মুহূর্তে বিপদের ঝুঁকি, এমন পথে চলতে পথিকের বুক যেমন কেঁপে ওঠে, কাটার মাস্টার মুস্তাফিজের সামনে প্রতিপক্ষের ব্যাটসম্যানদেরও ঠিক যেন তেমনই নাজেহাল দশা।

বিস্ময় বালকের ভারতবর্ষ জয় শেষ। এবার কি তবে ওশেনিয়া? অন্তত ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট তো তা-ই বলছে।

মতামত...