,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিচার বিভাগে কোন অনিয়ম দেখতে চান না প্রধান বিচারপতি

831নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১৫, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম): প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশে যদি ‘রুল্স অব ল’ না থাকে পৃথিবীর কোথাও আমরা দাঁড়াতে পারবো না। বিচারাধীন পুরাতন মামলাগুলো অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুত নিষ্পত্তি করে মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে হবে। এর জন্য বেঞ্চ ও বারের মধ্যে সমন্বয় প্রয়োজন।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আইনজীবীদের সহযোগিতা ছাড়া কখনো ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাই ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের মাঝে আইনের প্রতি আস্থা ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারলে দেশ অর্থনীতিতে উন্নত হবে।

তিনি আজ শুক্রবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাড. আব্দুল বাসেত মজুমদারের গ্রামের বাড়ি কুমিল্লার সদর (দঃ) উপজেলার শানিচৌ গ্রামে যাত্রা বিরতিকালে কুমিল্লার বারের আইনজীবীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বিচারপতি আরো বলেন- আমি বিচার বিভাগের কোন অনিয়ম দেখতে চাই না। কারণ এটা হলো সাধারণ মানুষের শেষ আশ্রয়স্থল।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাড. আব্দুল বাসেত মজুমদার, কুমিল্লার জেলা ও দায়রা জজ মোঃ নূরুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার মোঃ শাহ্ আবিদ হোসেন, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রীমকোর্ট বার শাখার সভাপতি ড. বশির আহম্মেদ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ কুমিল্লা বার শাখার সভাপতি ও কুমিল্লা বারের সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম সেলিম, কুমিল্লা জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাড. মোস্তাফিজুর রহমান (লিটন), বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনালের সদস্য অ্যাড. মাসুদ সালাউদ্দিন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মাহাবুবুর রহমান প্রমুখ।

 

 

মতামত...