,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিজয় দিবসে আ.লীগের র‌্যালিতে বিপুল সমাগম

195নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৬, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় র‌্যালি করেছে আওয়ামী লীগ। বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এই র‌্যালির উদ্বোধন করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

র‌্যালিটি ধানমন্ডি-৩২ এ গিয়ে বিকেল সোয়া পাঁচটায় শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মতিয়া চৌধুরী বলেন, পৃথিবী দেখে যাও। এই দেশে যুদ্ধাপরাধীর বিচার হয়েছে। তাদের দণ্ড কার্যকর হয়েছে, হচ্ছে এবং হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, কিভাবে পদ্মাসেতু করতে হয়।

এ সময় প্রধানমন্ত্রীর হাত আরো শক্তিশালী করতে জনগণের প্রতি আহ্বান জানান মতিয়া চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুস সোবহান গোলাপ, হাজি সেলিম, মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

মাহবুব- উল আলম হানিফ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু ৭৫ এ আমাদের অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়া হয়েছিল। রাজাকারদের ক্ষমতায় বসিয়ে জিয়াউর রহমান দেশকে অন্ধকারের দিকে নিয়ে গিয়েছিলেন। আমরা সেই রাজাকারদের বিচার শুরু করেছি। আমাদের যুদ্ধ শেষ হয় নাই এখনো। পাকিস্তানের দোসরদের বিচার শেষ করার আগ পর্যন্ত আমাদের এ সংগ্রাম চলবে। তাই আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘আপনার শরীরে এখনও মুক্তিযোদ্ধাদের রক্ত লেগে আছে। আপনি মুক্তিযোদ্ধাদের রক্তের সাথে বেইমানি করে জামায়াতের সাথে হাত মিলিয়েছেন। এ জন্য খালেদা জিয়ারও বিচার করা হবে।’

রাজধানী ঢাকা মহানগরের অন্তর্গত সংসদ সদস্য, থানা-ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, ওলামা লীগ অঙ্গ-সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে র‌্যালিতে যোগ দেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা উৎসবমুখর পরিবেশে দুপুর ২টা থেকেই আসতে শুরু করেন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে। ঘোড়ার গাড়ি, পিকআপ ভ্যানে দেশাত্মবোধক গান বাজিয়ে নানা রঙের ব্যানার-ফেস্টুন হাতে র‌্যালিতে যোগ দেন তারা।

রাজধানীর শাহবাগ, কাটাবন, সায়েন্সল্যাব, রাসেল স্কয়ার হয়ে ধানমন্ডি ৩২-নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে র‌্যালি শেষ হয়। র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মতামত...